31 C
আবহাওয়া
১:৩৬ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে ৪৫১ জনের

ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে ৪৫১ জনের

নভেম্বর মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৫৫৪ জন

বিএনএ, ঢাকা: এবার ঈদযাত্রায় ছোট-বড় মিলিয়ে সড়কে দুই হাজার ৫০৬টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ৪৫১ জন। আহত হয়েছেন অন্তত দুই হাজার ৫২৭ জন। এর মধ্যে সবচেয়ে বেশি ঘটেছে বাস দুর্ঘটনা। বাস দুর্ঘটনায় নিহতও সবচেয়ে বেশি ২৮২ জন।

রোববার (৩০ এপ্রিল) সেভ দ্য রোড-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশের ২২টি জাতীয় দৈনিক, ২০টি টেলিভিশন চ্যানেল, ৮৮টি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদ এবং স্থানীয় প্রত্যক্ষদর্শী ও সংস্থার স্বেচ্ছাসেবীদের দেওয়া তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন করেছে সেভ দ্য রোড।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্চের তুলনায় এপ্রিলে মোটরসাইকেল দুর্ঘটনা ৫৫ দশমিক ৫৩ শতাংশ অর্থাৎ অর্ধেকের বেশি কমেছে। নিহত-আহতের সংখ্যাও আগের মাসের তুলনায় অর্ধেকে নেমেছে।

এপ্রিলে মোটরসাইকেল দুর্ঘটনা ঘটেছে ৪৩১টি। এতে নিহত হয়েছেন ৩৪ জন এবং আহত হয়েছেন ৪৩৫ জন। ৬৪৫টি ট্রাক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৪৩ জন এবং আহত ৩৬৮ জন। সবচেয়ে বেশি ৮০৮টি বাস দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৮২ জন এবং আহত হয়েছেন ৯৪৩ জন। এ ছাড়া, নসিমন-করিমনসহ অন্য তিন চাকার বিভিন্ন যানবাহনের ৬২২টি দুর্ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ৭৮১ জন এবং নিহত হয়েছেন ৮৯ জন।

সেভ দ্য রোডের প্রতিবেদনে অভিযোগ করা হয়, এবার বিভিন্ন স্থানে পরিবহন ভাড়া দুই থেকে তিনগুণ বেশি আদায় করার কারণে যাত্রীরা চরম ভোগান্তির কবলে পড়লেও বিআরটিএ বা সংশ্লিষ্ট দপ্তরগুলোর কোনো মনিটরিং টিম ছিল না। বগুড়া, বরিশাল, নওগাঁ, ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ দেশের অধিকাংশ সড়ক পরিবহন মালিক কর্তৃপক্ষই ভাড়া নৈরাজ্য করে যাত্রীদের চরম ভোগান্তির মুখে ঠেলে দিয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ