38 C
আবহাওয়া
৪:৫৫ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৭১

গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৭১

গাজা

বিশ্ব ডেস্ক: ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বর্বরতা অব্যাহত রয়েছে। গাজা উপত্যকায় জল, স্থল ও আকাশ থেকে হামলা করছে ইসরায়েলি সেনারা। পবিত্র রমজান মাসে তারা মসজিদেও হামলা করতে দ্বিধা করছে না। খবর আল জাজিরার।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার(২৯ মার্চ ) রাতে জানায় , গত ২৪ ঘণ্টায় অন্তত ৭১ ফিলিস্তিনি নিহত ও ১১২ জন আহত হয়েছে।

গাজা শহরের একটি ক্রীড়া কেন্দ্রে ইসরায়েলি হামলায় কমপক্ষে ১৫ জন মারা গেছে, জাবালিয়া শরণার্থী শিবিরে সাদ বিন আবি ওয়াক্কাস মসজিদে বোমা হামলায় আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বেলজিয়ামের উন্নয়ন সহযোগিতা ও নগর নীতি বিষয়ক মন্ত্রী ক্যারোলিন জেনেজ বলেছেন, ইসরায়েলের ওপর আন্তর্জাতিক চাপ বজায় রাখতে হবে এবং এটিকে “বেসামরিক ও শিশুদের অনাহারে থাকা বন্ধ করতে হবে”।

গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৩২,৬২৩ ফিলিস্তিনি নিহত এবং ৭৫,০৯২ জন আহত হয়েছে।

 

মানবাধিকার বিষয়ক মার্কিন পররাষ্ট্র দফতরের কর্মকর্তার পদত্যাগ

গাজা উপত্যকায় হামলাকারী ইসরায়েলকে অব্যাহত সমর্থন করার  প্রতিবাদে  মানবাধিকার বিষয়ক মার্কিন পররাষ্ট্র দফতরের একজন কর্মকর্তা অ্যানেল শেলাইন বলেছেন যে তিনি তার চাকরি ছেড়ে দিয়েছেন।

তিনি গণমাধ্যমকে বলেন, “মানবাধিকারের পক্ষে কথা বলার ক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্র সমস্ত বিশ্বাসযোগ্যতা হারিয়েছে।” “স্টেট ডিপার্টমেন্টে এমন অনেক লোক রয়েছেন যারা এই বিষয়ে খুব গুরুত্বপূর্ণ কাজ করছেন, তবে যতক্ষণ না রাষ্ট্রপতি বাইডেন এখানে অবস্থান নিতে ইচ্ছুক হন ততক্ষণ তাদের কাজ সত্যিই কোনও পার্থক্য করতে চলেছে না।

“যুক্তরাষ্ট্রের পক্ষে সেই মূল্যবোধগুলিকে সমুন্নত রাখা খুবই গুরুত্বপূর্ণ যা তারা বিশ্বাস করার দাবি করে৷ বিশ্বজুড়ে আমেরিকান নৈতিক নেতৃত্ব নির্ভর করে আমেরিকা এই মূল্যবোধগুলির জন্য দাঁড়িয়েছে৷” আলজাজিরা।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ