Bnanews24.com
Home » পরিবেশ রক্ষায় কাজ করছে এ্যাড ভিশন বাংলাদেশ : চসিক মেয়র
চট্টগ্রাম সংগঠন সংবাদ সব খবর

পরিবেশ রক্ষায় কাজ করছে এ্যাড ভিশন বাংলাদেশ : চসিক মেয়র


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রামের পরিবেশ রক্ষায় প্রত্যক্ষভাবে নানা সামাজিক কাজে নাগরিক সচেতনতা তৈরি করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এ্যাড ভিশন বাংলাদেশ।

সোমবার (৩০ জানুয়ারি) বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রামের পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন এ্যাড ভিশন বাংলাদেশ এর ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন এ্যাড ভিশন বাংলাদেশের প্রধান পৃষ্ঠপোষক ও নগর আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হেলাল আকবর চৌধুরী বাবর।

সংগঠনের চেয়ারম্যান ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা শেখ নওশেদ সারোয়ার পিল্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার উদ্বোধন করেন ন্যাশনাল এনভায়রনমেন্ট এন্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মো আব্দুল আজিজ।

সাংবাদিক ও উপস্থাপক আমিনুল হক শাহীন ও বাচিক শিল্পী সোমা মুৎসুদ্দির পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চসিক প্যানেল মেয়র আলহাজ্ব মো গিয়াসউদ্দিন, কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, আব্দুল মান্নান, চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, দারিদ্র্য বিমোচন ও মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান চৌধুরী রানা, পটিয়া উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি সাইফুল ইসলাম, চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক জাহানারা সাবের, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক স ম জিয়াউর রহমান, কাট্রলী আর্থসামাজিক সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ ইউসুফ, সাধারণ সম্পাদক মৌসুমী চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মো মাইনুল ইসলাম এবং কৃতজ্ঞতা জানান এ্যাড ভিশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা, পরিবেশ সংগঠক ও পরিবেশবিদ মাসুদ রানা।

সভায় বক্তারা বলেন, ক্রমাগত যে হারে চট্টগ্রামের পরিবেশ বিপর্যয় ঘটছে তাতে মানুষ সচেতন না হলে সামনে বিরাট বিপর্যয় আসতে পারে। তাই সকলকে নাগরিক দায়িত্ববোধ মনে করে পরিবেশ রক্ষায় এগিয়ে আসতে হবে।

আলোচনা সভা শেষে সংগঠনের ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে চট্টগ্রামের বিশিষ্ট ১৫ জন ব্যক্তিকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

বিএনএনিউজ/এইচ.এম।