24 C
আবহাওয়া
৫:৩৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ: পদ পেতে তদবির

ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ: পদ পেতে তদবির


বিএনএ, ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ড কমিটি গঠনের লক্ষে সম্মেলন করা হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা নিয়েছেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। শীঘ্রই ঘোষণা হতে পারে এ দুই পদের ব্যাক্তিদের নাম। জীবনবৃত্তান্ত জমাকৃত ব্যক্তিদের মধ্যে হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসমি ভূমি দস্যু, জুয়ারি ও চাঁদাবাজ এমন বিতর্কিত ব্যক্তিরাও রয়েছেন। যাদেরকে তৃণমূল পর্যায়ের নেতা এবং সাধারণ জনগণ বিষফোড়া মনে করেন। তারা পদ পেতে কেন্দ্রীয় নেতাদের কাছে তদবির শুরু করেছে।

জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অর্ন্তগত ডেমরা থানাধীন ৬৪ নম্বর ওয়ার্ডে সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ১৫ থেকে ২০ জন। তার মধ্যে রয়েছে হত্যাসহ বিভিন্ন ধরনে মামলার আসামি মো. সোহেল খান। তিনিও প্রত্যাশিত সাধারণ সম্পাদক পদ পেতে তদবির চালিয়ে আসছেন। কিন্ত তার পদ পেতে বাধ সাধে বিগত দিনের নানান অপকর্ম। তার বিরুদ্ধে রয়েছে মাদক,ভূমি দখল ও জুয়ার আসর বসিয়ে অর্থ বাণিজ্যেরসহ নানান অভিযোগ। যার ফলে ওয়ার্ডের তৃণমূল পর্যায়ের নেতাকর্মী এবং সাধারণ জনগণ তাকে ওই পদ দিতে নারাজ। তারা তাকে বিষফোড়া মনে করেন।

২০০৩ সালে ডেমরা থানাধীন মাতুয়াইল কোনাপাড়া এলাকার বাসিন্দা বাবুলে ছেলে নাদিম (১৮) ও তার বন্ধু তাজেল ওরফে তাজুকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি আঘাত করে রক্তাক্ত জখম করে সোহেল খান ও তার লোকজন। পরে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর নাদিম মারা যায়। এ ঘটনায় নাদিমের বাবা সোহেল খানকে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা করেন। যার মামলা নম্বর ৮৭, ২৮ মার্চ ২০০৩ সালে। বর্তমানে মামলাটি ঢাকা মহানগর বিশেষ দায়রা জজ ও দ্ররু বিচার ট্রাইবুনাল-৩- এ বিচারাধীন।

৬৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, প্রধানমন্ত্রী কোন খারাপ দুর্নীতিবাজ লোক আওয়ামী লীগে থাকুক তা চায় না। এর মধ্যে আবার ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক পদ চায় হত্যা মামলার আসামি। তাকে পদ দেয়া হলে তৃণমূলে ক্ষোভ দেখা দিবে। সংগঠনের স্বার্থে বিতর্কিত লোকদেরকে কোন পদ না দেয়া এমনকি তাদেরকে দল থেকে বহিস্কার করা উত্তম।

নিজের প্রার্থীতার কথা স্বীকার করে অভিযুক্ত সোহেল খান বলেন, এটি বিএনপি জোট সরকারের আমলের মামলা। মামলায় আমার সম্পৃতা ছিল না, এটি একটি মিথ্যা মামলা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, আমরা শীঘ্রই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ড কমিটি ঘোষণা করব। আমাদের কাছে যাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছে তাদের মধ্যে চার্জশিটভুক্ত হত্যা মামলার আসামি থাকলে তাদের কমিটিতে পদ বা সদস্য হওয়ার কোনও সুযোগ নেই বলেও জানান তিনি।

বিএনএ/আজিজুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ