24 C
আবহাওয়া
১২:০৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামের ৪ পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

চট্টগ্রামের ৪ পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

চট্টগ্রামের ৪ পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

বিএনএ,চট্টগ্রাম:  চট্টগ্রামের চার পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

শনিবার (৩০ জানুয়ারি)  আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের অনুষ্ঠিত যৌথসভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় মিরসরাইয়ে পৌরসভার বর্তমান মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মো. গিয়াস উদ্দিন, বারৈয়ারহাটে কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন, রাউজানে উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ ও রাঙ্গুনিয়ায় বর্তমান মেয়র মো. শাহজাহান সিকদার মনোনয়ন পেয়েছেন।

এদিকে, মনোয়ন বোর্ডের সভায় দেশের ৩১টি পৌরসভার মেয়র, ৪টি উপজেলার চেয়ারম্যান ও ৩টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হয়।

এর আগে (১৯ জানুয়ারি) পঞ্চম ধাপে দেশের ৩১টিতে পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন সিনিয়র সচিব মো. আলমগীর। উক্ত ৩১ টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে আগামী ২ ফেব্রুয়ারি মনোনয়ন জমা দান, ৪ ফেব্রুয়ারি যাচাই বাছাই, মনোনয়পত্র প্রত্যাহাররের শেষ দিন ১১ ফেব্রুয়ারি এবং প্রতীক বরাদ্দ হবে ১২ ফেব্রুয়ারি। ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ