28 C
আবহাওয়া
১২:৩৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » স্বাগতিক কাতারের শেষ খেলা আজ

স্বাগতিক কাতারের শেষ খেলা আজ

fifa world cup qatar 2022

বিএনএ স্পোর্টস ডেস্ক: চলতি ফিফা বিশ্বকাপের(The FIFA World Cup Qatar 2022™) ‘এ’ গ্রুপের খেলায় প্রথমবারের মতো নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছে স্বাগতিক দেশ কাতার(Netherlands v Qatar)। মঙ্গলবার(২৯ নভেম্বর) আল বায়েত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় একে অপরের বিরুদ্ধে শক্তি পরীক্ষায় খেলতে নামবে দল দুটি। খেলাটি দেখা যাবে বিটিভি ও গাজী টিভিতে।

গ্রুপ এ থেকে শেষ ষোল প্রায় নিশ্চিত করে ফেলেছে নেদারল্যান্ডস। কাতারের বিরুদ্ধে জয় পেলেই নক আউট নিশ্চিত হবে তাদের। শক্তিশালী সেনেগালের বিরুদ্ধে ২-০ গোলে জয় পেলেও ইকুয়েডরের সাথে ১-১ গোলে ড্র করেছে নেদারল্যান্ডস দল। তাই কাতারের বিপক্ষে যদি ম্যাচটি ড্রও হয়, তবুও তাদের সামনে শেষ ষোলর রাস্তা খোলা থাকবে।

যদি এই ম্যাচে কাতারের কাছে পরাজিত হয় নেদারল্যান্ডস দল, তখন শেষ ষোলতে যাবার জন্য ভাগ্যের ওপর নির্ভর করতে হবে তাদের, যেন সেনেগাল পরিাজিত হয়  ইকুয়েডর এর কাছে।

স্বাগতিক দেশ কাতার বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচেই ইকুয়েডরের কাছে ২-০ গোলে এবং সেনেগালের কাছে ৩-১ গোলে হেরেছে। ফলে গ্রুপ পর্ব থেকে ইতোমধ্যেই বাদ পড়েছে তারা। FIFA World Cup Qatar 2022 এর  গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারাতে পারলে সেটি হবে দেশটির জন্য রেকর্ড। অন্তত একটি খেলায় জিতেছে।

শেষ ষোলতে উঠতে পারলে নেদারল্যান্ডস খেলবে বি গ্রুপের শীর্ষ দুই দলের যেকোনো একটির সাথে। নেদারল্যান্ডস এ পর্যন্ত বিশ্বকাপের ১১টি আসরে অংশ নিয়েছে। ফিফা বিশ্বকাপ(FIFA World Cup) এর  ফাইনালে খেলেছে তারা ৩ বার। ১৯৭৪ সালে পশ্চিম জার্মানি, ১৯৭৮ সালে আর্জেন্টিনা, ২০১০ সালে স্পেনের বিপক্ষে ফাইনাল খেলে তারা রানার্সআপ ট্রাফি পায়।

bnanews24.SGN

Loading


শিরোনাম বিএনএ