30 C
আবহাওয়া
৯:৪৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোণায় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের মতবিনিময়

নেত্রকোণায় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের মতবিনিময়

নেত্রকোণায় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের মতবিনিময়

বিএনএ, নেত্রকোণা: নেত্রকোণার বারহাট্টায় আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপন উপলক্ষে মতবিনিময় ও সমম্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বারহাট্টা থানা পুলিশের উদ্যোগ ও আয়োজনে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে থানাভবনের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, বারহাট্টায় সাম্প্রদায়িকতার কোন স্থান নেই। এখানে বছরের পর বছর ধরে সকলধর্মের মানুষজন তাদের নিজ নিজ ধর্ম পালনে সম্পূর্ণ স্বাধীনতা ভোগ করছেন। সনাতন ধর্মের অনুসারীরা নির্বিঘ্নে তাদের পূজা-উৎসব সম্পন্ন করে আসছেন। এ সব উৎসবে ধর্ম নির্বিশেষে সকল মানুষ সহযোগিতা করে থাকেন, এবারও তার ব্যতিক্রম হবে না। শারদীয় পূজা উৎসবের শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তা বিধানে পুলিশ ও প্রশাসনের পাশাপাশি সকল ধর্মের মানুষজন সক্রিয় থাকবে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) খোকন কুমার সাহার সভাপতিত্ব ও এসআই প্রশান্ত কুমার সাহার সঞ্চালনায় মতবিনিময় সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল কবির খোকন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা শাহ মোহাম্মদ আব্দুল কাদের, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর আক্তার শায়লা, ময়মনসিংহ বিভাগীয় প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আহমাদ বাবুল, আসমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম ছন্দু, পল্লী বিদ্যুৎ বারহাট্টা জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ মাহফুজুর রহমান খান, পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা সেন্টু ও সাধারণ সম্পাদক মৃনাল কান্তি জোয়াদার টুপুর, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাগর চক্রবর্তী, আওয়ামী লীগ নেতা মো. আলী মোস্তফা প্রমুখ।

ওসি খোকন কুমার সাহা বলেন, পূজা উৎসবের নিরাপত্তা-বিধানে আমাদের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে। এ ব্যাপারে সরকারি আদেশ-নির্দেশ পালনে কারো কোনরূপ শৈথিল্য দেখানের সুযোগ নেই।

তিনি আরও বলেন, একটি কথা শোনা যায় যে, পূজা-উৎসবকালে অনেকেই মাদকসেবন, বিশেষ করে মদ খেয়ে মাতলামি করে থাকে। পূজার সাথে মাদক বা মদের কোন সম্পর্ক নেই। পূজা-অর্চনার নামে মাতলামি করে পরিবেশ নষ্ট করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

পূজা উদযাপন কমিটির সভাপতি দীপক কুমার সাহা সেন্টু বলেন, এবার উপজেলার ৫৬টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এই সংখ্যা গতবছরের চেয়ে ৩টি বেশী। পরিবেশ ভালো থাকায় পূজা-অর্চনায় সনাতন ধর্মের অনুসারীদের আগ্রহ বাড়ছে।

আরও পড়ুন: টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বিএনএনিউজ/ ফেরদৌস আহমাদ বাবুল, বিএম

Loading


শিরোনাম বিএনএ