26 C
আবহাওয়া
১১:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » লেনদেন বেড়েছে ডিএসইতে কমেছে সিএসইতে

লেনদেন বেড়েছে ডিএসইতে কমেছে সিএসইতে

শেয়ারবাজার

 

বিএনএ ডেস্ক :সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৯ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই’র সূচক ফের নতুন রেকর্ড গড়েছে। ডিএসইতে লেনদেন বাড়লেও, সিএসইতে কিছুটা কমেছে। উভয় শেয়ারবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচকটি ৮.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪২৫.২৫ পয়েন্টে। এর আগে গত ২৫ জুলাই ডিএসইএক্স সূচক ৬ হাজার ৪২৪.২১ পয়েন্টে অবস্থান করে রেকর্ড গড়ে ছিল। আর ডিএসইর শরিয়াহ সূচক ৪.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪০১.০৪ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ৪.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩২৭.৮৭ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৭৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ১৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির। ডিএসইতে ১ হাজার ৫০৩ কোটি ১৪ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৪৩ কোটি টাকা বেশি।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ২০.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২০২.৩৪ পয়েন্টে। আর সার্বিক সিএএসপিআই সূচক ৩৪.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬৫৫.৭১ পয়েন্টে।

এদিন সিএসইতে ৩১৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির। দিন শেষে সিএসইতে ৪৫ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২১ কোটি টাকা কম।

বিএনএ নিউজ/এসবি, ওজি

 

Loading


শিরোনাম বিএনএ