27 C
আবহাওয়া
১০:৪০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দুদকের মামলায় প্রদীপ-চুমকির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ

দুদকের মামলায় প্রদীপ-চুমকির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ

দুদকের মামলায় প্রদীপ-চুমকির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ

বিএনএ ডেস্ক : দুর্নীতির মামলায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।রোববার(২৯ মে) বিকালে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদ এ মামলায় সাক্ষ্যগ্রহণ সমাপ্ত ঘোষণা করেন। এর আগে দুপুর ১২টার দিকে প্রদীপ ও চুমকিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

দুদকের করা মামলাটির পরবর্তী কার্যক্রমের জন্য ৬ জুন সময় নির্ধারণ করেছেন আদালত। দুদকের পক্ষে মোট ২৪ জন সাক্ষ্য দিয়েছেন।

দুদকের আইনজীবী মাহমুদুল হক গণমাধ্যমকে জানান, মামলার তদন্তকারী দুদক কর্মকর্তা রিয়াজ উদ্দিনকে জেরার মধ্য দিয়ে সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হলো। পরবর্তী দিন ৬ জুন ৩৪২ ধারায় আসামিদের পরীক্ষা করা হবে।

২০২০ সালের ২৩ আগস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রম-২ এর তৎকালীন সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে প্রদীপের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। পরের বছরের ২৬ জুলাই প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় দুদক। ১ সেপ্টেম্বর অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

দুদকের অভিযোগপত্রে বলা হয়, চট্টগ্রামের পাথরঘাটায় ছয়তলা বাড়ি, ষোলশহরে বাড়ি, ৪৫ ভরি সোনা, একটি ব্যক্তিগত গাড়ি, একটি মাইক্রোবাস, ব্যাংক হিসাব ও কক্সবাজারে একটি ফ্ল্যাট রয়েছে চুমকির নামে। মামলায় তাকেও আসামি করা হয়।

এই দম্পতির বিরুদ্ধে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়। এছাড়া অভিযোগপত্রে বলা হয়, চুমকি নিজেকে মৎস্য ব্যবসায়ী বলে দাবি করলেও তার এমন কোনো ব্যবসার অস্তিত্ব পাওয়া যায়নি।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ