34 C
আবহাওয়া
৮:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মুক্তিপণ দিয়ে ফিরল অপহৃত ৫ রোহিঙ্গা

মুক্তিপণ দিয়ে ফিরল অপহৃত ৫ রোহিঙ্গা


বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের দমদমিয়া ন্যাচার পার্ক থেকে অপহৃত ৫ রোহিঙ্গা শিশু পাঁচ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ৪ দিন পর ফিরেছে। শনিবার (২৯ এপ্রিল) ভোরে মুক্তিপণ দেয়ার পর তাদের ছেড়ে দেয়া হয়েছে বলে দাবি ভুক্তভোগী পরিবারগুলো।

ফেরত আসা কিশোরেরা সবাই টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা আশ্রয়শিবিরের বাসিন্দা। তারা হলো- আশ্রয় শিবিরের সি ব্লকের বাসিন্দা হাবিবুর রহমানের ছেলে মো. বেলাল (১৩), মোহাম্মদ ইলিয়াসের ছেলে নূর কামাল (১২), মো. উবায়দুল্লাহর ছেলে নূর আরাফাত (১২), বি ব্লকের মো. রফিকের ছেলে ওসমান (১৪) এবং ডি ব্লকের মাহাত আমিনের ছেলে নুর কামাল (১৫)।

শিশুদের ফিরে আসার তথ্য নিশ্চিত করেছেন রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশ সুপার মো. জামাল পাশা। তবে তিনি মুক্তিপণের টাকা দেওয়ার বিষয়টি জানেন না বলে জানিয়েছেন।

নয়াপাড়ার রেজিস্টার্ড ক্যাম্পের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. একরাম জানান, গত ২৪ এপ্রিল সোমবার দুপুরে ন্যাচার পার্ক এলাকা থেকে তাদের ধরে নিয়ে যায় সন্ত্রাসীরা। এরপর মোবাইল ফোনের মাধ্যমে মুক্তিপণ হিসেবে ২০ লাখ টাকা দাবি করে তারা। গত চার দিন তাদের সঙ্গে দরকষাকষির পর জনপ্রতি এক লাখ করে তাদের দেখিয়ে দেওয়া স্থানে রেখে আসলে পরে অপহৃতদের ছেড়ে দেওয়া হয়।

পুলিশ সুপার মো. জামাল পাশা বলেন, দমদমিয়া ন্যাচার পার্ক এলাকা থেকে শিশুরা অপহরণের শিকার হয়। তবে মুক্তিপণ দাবির বিষয় নিয়ে ভুক্তভোগী পরিবারগুলো আমাদের কিছুই জানায়নি। এর মধ্যে তাদের উদ্ধারের জন্য পুলিশ ও এপিবিএন পুলিশ দিন-রাত বিভিন্ন স্থানে অভিযান চালায়। হয়তো অভিযানের কারণে সন্ত্রাসীরা তাদেরকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে।

টেকনাফ থানার ওসি মো. আবদুল হালিম বলেন, অপহরণের পর ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে কোনো ধরনের অভিযোগ দেওয়া হয়নি। এরপরও পুলিশ তাদের উদ্ধারের জন্য অভিযান চালিয়ে আসছিল।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ