25 C
আবহাওয়া
২:৪২ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের পাশে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ

ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের পাশে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ

ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের পাশে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ

বিএনএ, রাঙামাটি: রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে এ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি। শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত আটটি কেন্দ্রে অনুষ্ঠিত হওয়া পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য ‘তথ্য প্রদান ও শিক্ষার্থী সহায়তা কেন্দ্রের’ পাশাপাশি বিভিন্ন কর্মসূচী হাতে নেয় সংগঠনটি।

সংগঠনটির নেতৃবৃন্দ জানান, তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ, খাবার স্যালাইন, টিস্যু বিতরণ, পরীক্ষাকেন্দ্রে সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োজিত রাখা, শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে সিএনজি ও বাইক সার্ভিস, সুপেয় ঠান্ডা শরবতের ব্যবস্থা, পরীক্ষা কেন্দ্রে বহন অনুপযোগী জিনিসপত্র জমা রাখার ব্যবস্থাসহ নানা কর্মসূচী বাস্তবায়ন করেছে।

জানা যায়, সেবা কেন্দ্রের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীরা অনেক উপকৃত হয়েছে। বিশেষ করে শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য সুপেয় শরবতের ব্যবস্থা করায় উপস্থিত ব্যক্তিরা ধন্যবাদ জানান। এসময় নিরাপত্তায় নিয়োজিত তীব্র তাপদাহে ক্লান্ত পুলিশ সদস্যদেরও সুপেয় শরবত পান করান পিসিসিপি’র নেতাকর্মীরা। ভর্তি পরীক্ষার্থীদের জন্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনপি’র কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মজিবর রহমানের নির্দেশনায় শিক্ষার্থীদের জন্য নানা কর্মসূচি বাস্তবায়ন করেছে তারা।

এ বিষয়ে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. হাবীব আজম বলেন, গুচ্ছ পরীক্ষায় অংশ নিতে তিন পার্বত্য জেলাসহ দেশের বিভিন্ন স্থান থেকে অনেক শিক্ষার্থী ও অভিভাবকরা আসেন। তাদের যেন সমস্যায় পড়তে না হয় এবং তীব্র তাপদাহে যাতে কষ্ট না হয় সেজন্য আমরা পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের বাঙালিদের প্রতি নানা বৈষম্য, বঞ্চনা ও জুলুমের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের এগিয়ে আসা এখন দাবি। তাই জনসংখ্যা অনুপাতে সর্বক্ষেত্রে পার্বত্য চট্টগ্রামের জনগোষ্ঠীর সাংবিধানিক অধিকার আদায়ে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। পাহাড়ের সকল সম্প্রদায়ের শিক্ষার্থীদের স্বার্থ রক্ষায় নিবেদিত পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ একটি দেশপ্রেমিক ও জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে সকল সম্প্রদায়ের শিক্ষার্থীদের সংগঠন। এই সংগঠন শিক্ষার্থীদের ও সাধারণ মানুষের অধিকার রক্ষার পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে আন্দোলন চালিয়ে যাচ্ছে। এই সংগঠনের কার্যক্রম পাহাড়ের আনাচে কানাচে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ার পাশাপাশি দেশের প্রধান শিক্ষা প্রতিষ্ঠানগুলোসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়ছে। এই সংগঠনের মাধ্যমেই পাহাড়ে আলো আসবে, পাহাড়ে শান্তির সু-বাতাস বইবে বলে আশা করি।

এ সময় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি’র) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. হাবীব আজম, প্রচার সম্পাদক মো. শহিদুল ইসলাম, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ এন্ড মেরিন রির্সোসেস টেকনলোজি বিভাগের শিক্ষার্থী মো. নুরল আলম, মো. গোলাম রসুল সোহাগ, রাঙামাটি পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক রিয়াজুল ইসলাম বাবু, সদস্য সাইফুল ইসলাম, রাঙামাটি সরকারি কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক আশিকুর রহমান, কলেজ শাখার চাঁদনী আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

এবার রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (২০২৩-২০২৪) শিক্ষাবর্ষে এ ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট আটটি কেন্দ্রে আট হাজার পাঁচশত বিরাশি জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ