37 C
আবহাওয়া
৯:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » লিটনের ফিফটি ও বাংলাদেশের দ্রুততম শতরানের রেকর্ড

লিটনের ফিফটি ও বাংলাদেশের দ্রুততম শতরানের রেকর্ড

লিটনের ফিফটি ও বাংলাদেশের দ্রুততম শতরানের রেকর্ড

বিএনএ: আয়ারল্যান্ডের পেসারদের রীতিমতো তুলোধুনা করছেন লিটন দাস। মাত্র ১৮ বলেই স্পর্শ করেছেন ব্যক্তিগত হাফ সেঞ্চুরি। যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ড। মোহাম্মদ আশরাফুলের ২০ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়েছেন লিটন।

এছাড়া টি-টোয়েন্টিতে দ্রুততম শতরান সংগ্রহের রেকর্ড গড়েছে বাংলাদেশ। মাত্র ৪৩ বলে শতরান তোলেন লিটন দাস ও রনি তালুকদার। শতরানের মধ্যে লিটন দাস করেন ৬১ আর রনি তালুকদারের ব্যাট থেকে আসে ৪০ রান।

২০০৭ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছিলেন আশরাফুল। ১৬ বছর পর সেই রেকর্ড ভেঙে দিলেন লিটন। অবশ্য আশরাফুলের পরে দ্বিতীয় দ্রুততম ফিফটির রেকর্ডও এতদিন লিটনের দখলে ছিল।

বৃষ্টির কারণে শেষ পর্যন্ত ৩টা ৪০ মিনিটে খেলা শুরু হয়। ম্যাচের দৈর্ঘ্য ৩ ওভার কমে দাড়ায় ১৭ ওভারে।

ভেজা উইকেটে বরাবরই পেসাররা বাড়তি সুবিধা পান। কিন্তু চট্টগ্রামে তার সিকি ভাগও নিতে পারলেন না আইরিশ পেসাররা। দুই দফা বৃষ্টির পর ম্যচ শুরু হলেও প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। তাদের ঝড়ো ব্যাটিংয়ে ৩ ওভার ৩ বল খেলেই দলীয় অর্ধশতক পূর্ণ করে দল। সেখানে লিটন দাস করেন ৩০ আর রনি তালুকদারের ব্যাট থেকে আসে ১৯ রান।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ