40 C
আবহাওয়া
২:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বেকার যুবকদের জন্য প্রজেক্ট আইআর’র যাত্রা শুরু

বেকার যুবকদের জন্য প্রজেক্ট আইআর’র যাত্রা শুরু

শিক্ষার্থী ও বেকার যুবকদের জন্য প্রজেক্ট আইআর এর যাত্রা শুরু

বিএনএ,বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জে দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে যাত্রা শুরু করেছে প্রজেক্ট ইনিশিয়েটিভ রেভুলুশন (আইআর )। এই প্রকল্পের অধীনে শিক্ষার্থী এবং বেকার যুবকদের বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করা হবে।

রোববার (২৮ মার্চ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রজেক্টের ফাউন্ডার এবং হেড অব অপারেশন তছলিম আহম্মদ বলেন, “প্রজেক্ট আই আর একটি অলাভজনক সংস্থা। প্রশিক্ষণ, উদ্ভাবন, কর্মসংস্থান- এই তিনটি আমাদের মূল লক্ষ্য । প্রাথমিকভাবে আমরা বাংলাদেশের বিভিন্ন বয়সের ছাত্রদের সাথে কাজ করবো। তাদের প্রয়ােজনীয় প্রযুক্তিগত প্রশিক্ষণ দিবো, বিভিন্ন প্রকল্পে যুক্ত করবো এবং তাদের নতুন আইডিয়া উদ্ভাবনের জন্য উৎসাহ প্রদান করবো। সব শেষে বিশ্বের যেকোন স্থান থেকে তাদের এ সম্পর্কিত কাজ খুঁজে পেতে সহযােগিতা করবো।”

তিনি আরও বলেন, তাদের লক্ষ্য একটি শক্তিশালী অবকাঠামাে তৈরি করা। যার মাধ্যমে বাংলাদেশের জন্য দক্ষ জনশক্তি তৈরি হবে যা বাংলাদেশকে ডিজিটাল দেশ বিনির্মাণে এগিয়ে নিয়ে যাবে। আর এই উদ্দেশ্য সফলের জন্য তারা প্রাথমিকভাবে গোপালগঞ্জে কার্যক্রম শুরু করলেও পরবর্তীতে বাংলাদেশের সকল শহরে এই কার্যক্রম ছড়িয়ে দিবেন।

প্রশিক্ষণ প্রদানের প্রক্রিয়া নিয়ে তছলিম আহম্মদ বলেন, “শুরুর দিকে গােপালগঞ্জের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে সেমিনার সহ ওয়ার্কশপের আয়ােজন করা হবে। যেখানে ছাত্র এবং বেকার যুবকেরা দক্ষ প্রযুক্তিবিদ ও ফ্রিল্যান্সারদের কাছে জ্ঞান অর্জন করতে পারবে। এছাড়া ২০২১ সালের মধ্যে আমরা নিজেদের প্রশিক্ষণ কেন্দ্র তৈরি করবাে যেখানে প্রশিক্ষণার্থীরা বিনামূল্যে প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে।”

প্রজেক্টটি সফলভাবে পরিচালনার জন্য ইতোমধ্যে ৮ সদস্যের একটি প্যানেল তৈরি করা হয়েছে। প্যানেলে তছলিম আহম্মদ ছাড়াও ফাউন্ডার হিসেবে রয়েছেন সজিব চৌধুরী, ফারহান নাসের, শেখ তারিফুর রহমান, নাজমুল ইসলাম এবং শামিম রহমান। এছাড়া ইভেন্ট ম্যানেজার হিসেবে রয়েছেন সালমান চৌধুরী এবং আইটি ম্যানেজমেন্টের দায়িত্বে রয়েছেন রিশাদ হক হৃদয়।

বিএনএনিউজ/ফাহীসুল হক,মনির

Loading


শিরোনাম বিএনএ