33 C
আবহাওয়া
৪:৩৯ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মেট্রোরেল স্মার্ট বাংলাদেশের নতুন সংযোজন : প্রধানমন্ত্রী

মেট্রোরেল স্মার্ট বাংলাদেশের নতুন সংযোজন : প্রধানমন্ত্রী


বিএনএ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্মার্ট বাংলাদেশের নতুন সংযোজন মেট্রোরেল। বাংলাদেশ ডিজিটাল থেকে স্মার্টের পথে এগিয়ে যাচ্ছে। মেট্রোরেল পরিচালনার জন্য আমরা স্মার্ট জনশক্তি গড়ে তুলবো। বুধবার (২৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় উত্তরার দিয়াবাড়ি মাঠে দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন অনুষ্ঠানের সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার গঠনের পর থেকে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। ২০০৮ সালে সরকার গঠনের পর ১৪ বছরে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। একটু আগেই মেট্রোরেলের উদ্বোধন করছি। নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে সেবা করার সুযোগ দিয়েছিলেন জনগণ। এজন্য সবাইকে শুভেচ্ছা।

শেখ হাসিনা বলেন, মেট্রোরেল নির্মাণ কাজ যখন শুরু করি তখনি হলি আর্টিজান হামলার ঘটনা ঘটে। তখন আমাদের মেট্রোরেলের পরামর্শক সাত জাপানি নাগরিক মৃত্যুবরণ করে। তার পরও জাপান সরকার পিছু হটেনি। তারা আমাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এ জন্য জাপান সরকারকে ধন্যবাদ। আমরা নিহতদের স্মরণে নাম ফলক রাখবো। উত্তরা দিয়াবাড়ি স্টেশনে তাদের নাম সংরক্ষণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু করে বাংলাদেশ এবং বাঙালি জাতি বিশ্বে মর্যাদা পেয়েছে। আজ মেট্রোরেল করে বাংলাদেশের অহংকারের আরেকটি পালক মাথার মুকুটে সংযোজিত করলাম।

এর আগে, বেলা ১১টা ৫ মিনিটে বহুল প্রতীক্ষিত ও দেশের প্রথম মেট্রোরেলের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ