28 C
আবহাওয়া
১০:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » পতাকা দুলিয়ে প্রধানমন্ত্রীর সবুজ সংকেতে ছুটবে মেট্রোরেল

পতাকা দুলিয়ে প্রধানমন্ত্রীর সবুজ সংকেতে ছুটবে মেট্রোরেল

মেট্রোরেল

বিএনএ ডেস্ক: এক দশক আগে যে স্বপ্ন নিয়ে কাজ শুরু হয়েছিল তা এখন বাস্তব। বাণিজ্যিক যাত্রা শুরু হচ্ছে মেট্রোরেলের। এর মধ্য দিয়ে বৈদ্যুতিক রেলের যুগে প্রবেশ করল দেশ। পদ্মা সেতু উদ্বোধনের ছয় মাস পরই আরেক মেগা প্রকল্পের উদ্বোধন হচ্ছে আজ।

দক্ষিণ এশিয়ায় তৃতীয় দেশ হিসেবে গণপরিবহনব্যবস্থায় আধুনিক সংযোজন মেট্রোরেল নির্মাণ করেছে বাংলাদেশ। দ্রুত গতির এই যোগাযোগব্যবস্থায় একসঙ্গে হাজারো যাত্রী যাতায়াত করতে পারবেন অনায়াসে। নিরাপদ ও আরামদায়ক যাত্রা হবে ট্রেনে, বাঁচবে সময়।

বুধবার প্রধানমন্ত্রী উদ্বোধনের পর পতাকা দুলিয়ে দেশের প্রথম মেট্রোরেলকে চলার সংকেত দেবেন। এরপরই প্রথম যাত্রী হিসেবে তাঁকে নিয়ে আগারগাঁওয়ের উদ্দেশে ছুটবে মেট্রোরেল।

বুধবার (২৮ ডিসেম্বর) আনুষ্ঠানিক উদ্বোধন হলেও সাধারণ যাত্রীরা মেট্রোরেলে চড়তে পারবেন পরদিন (বৃহস্পতিবার) থেকে। এরই ধারাবাহিকতায় ইতোমধ্যেই মেট্রোরেল পরিচালনা কর্তৃপক্ষ ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট লিমিটেডের (ডিএমটিসিএল) পক্ষ থেকে মেট্রোরেল ভ্রমণের ক্ষেত্রে যাত্রীদের জন্য বেশকিছু নির্দেশনা ও বিধিনিষেধও জারি করা হয়েছে।

এদিকে, মেট্রোরেলের উদ্বোধনকে ঘিরে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) আগারগাঁও স্টেশনে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন- দেশের বৃহৎ এই প্রকল্পের মূল উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে উত্তরার ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে। পরে আনুষ্ঠানিকতা শেষে মেট্রোয় চড়ে আগারগাঁওয়ে নামবেন প্রধানমন্ত্রী।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ