30 C
আবহাওয়া
১১:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সিইউএফএল-এ সিবিএ নেতাসহ চারজনকে তাৎক্ষণিক বদলি

সিইউএফএল-এ সিবিএ নেতাসহ চারজনকে তাৎক্ষণিক বদলি

সিইউএফএল-এ সিবিএ নেতাসহ চারজনকে তাৎক্ষণিক বদলি

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : রাষ্ট্রীয়ত্ত প্রতিষ্ঠান চট্টগ্রাম ইউরিয়া সার কারখানা (সিইউএফএল)-এ বর্তমান সিবিএর যুগ্ম সাধারণ সম্পাদকসহ চার শ্রমিক কর্মচারীকে তাৎক্ষণিক বদলির করেছে  বিসিআইসি। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিসিআইসির উপ-কর্মচারী প্রধান (প্রশাসন) মোহাম্মদ মোশতাক আহমেদ স্বাক্ষরিত এক দপ্তরাদেশে এই বদলির আদেশ দেয়া হয়। তবে দপ্তরাদেশে কী কারণে তাদের বদলি করা হয়েছে তা উল্লেখ করা হয়নি।

বদলি হওয়া কারখানার শ্রমিকরা হলেন, এইচএসও মো. এমরান খানকে বাড়বকুণ্ড চিটাগাং কেমিক্যাল ইন্ডাস্ট্রিজে, এইচএসও-১ মো. আমির হোসেন, এসও-১ সুমন কান্তি দেবনাথ ও এসও ২ মো. তৌহিদুল আলমকে সুনামগঞ্জ ছাতক সিমেন্ট কোম্পানী লি: এ বদলির আদেশ দেয়া হয়।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক সিইউএফএলের এক সিনিয়র কর্মকর্তা জানান, বিসিআইসির নির্দেশনা ও শ্রম আইন অনুযায়ী সিইউএফএলে ওভারটাইম ভারসাম্য করে কারখানায় নবনিযুক্ত  এমডি। এই নিয়ে গত ২০ অক্টোবর সিইউএফএলর এমডিকে ৮ ঘণ্টা অবরুদ্ধ করে নিয়ে কারখানা উত্তেজেনা সৃষ্টি করে সিবিএর এক শীর্ষ নেতাসহ  বেশ কিছু শ্রমিক নেতা। এসময় ওভারটাইম না দেয়ার বিষয় নিয়ে সিইউএফএল এমডিকে ৮ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে শ্রমিকরা।

এবিষয়ে জানতে চাইলে  সিইউএফএলের ব্যবস্থপনা পরিচালক মো. শহীদুল্লাহ খান জানান, বদলির বিষয়টি বিসিআইসির নিয়মিত অংশ। বিসিআইসি ও কারখানার স্বার্থে এটি কর্তৃপক্ষ করে থাকে। গত বৃহস্পতিবার চার শ্রমিক-কর্মচারীর বদলির একটি দপ্তরাদেশ পেয়েছি। সেখানে এই চার শ্রমিকের তাৎক্ষনিক অঅব্যাহতি দেয়া হয়েছে। দপ্তরাদেশ পাওয়ার পর এই আদেশ কার্যকর হবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/এনামুল হক নাবিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ