34 C
আবহাওয়া
১২:৩৫ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আরবি সাহিত্য চর্চায় স্বর্ণপদক পেলেন চবি অধ্যাপক ড. ইউনুস

আরবি সাহিত্য চর্চায় স্বর্ণপদক পেলেন চবি অধ্যাপক ড. ইউনুস


বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আরবি বিভাগের অধ্যাপক ড. ইউনুস আরবি সাহিত্য চর্চায় বিশেষ অবদানের জন্য স্বর্ণপদক পেয়েছেন। এছাড়াও, সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য আরও তিনজনকে বায়তুশ শরফ আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশের পক্ষ থেকে দেয়া হয় এ সম্মাননা।

বুধবার চট্টগ্রামে অবস্থিত কেন্দ্রীয় বায়তুশ শরফ কমপ্লেক্স প্রাঙ্গণে এই ব্যক্তিদের হাতে পদক তুলে দেওয়া হয়।

ড. মুহাম্মদ ইউনুস ছাড়াও স্বর্ণপদকপ্রাপ্ত বাকি তিনজন হলেন- শিক্ষা, সাহিত্য ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ কওমী শিক্ষা বোর্ডের (বেফাক) মহাপরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, বরেণ্য শিল্পোদ্যোক্তা হিসেবে জাতীয় অর্থনীতিতে বিশেষ অবদানের জন্য এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম এবং মানবতাবাদী চিকিৎসক হিসেবে সকল শ্রেণির রোগীর কল্যাণ ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সহ-সভাপতি ডা. তৈয়ব সিকদার।

অধ্যাপক ড. মুহাম্মদ ইউনুস বলেন, সমস্ত প্রশংসা আল্লাহ তা’য়ালার। তিনি আমাকে এ সম্মান দিয়েছেন। আরবদেশে না পড়েও, না থেকেও আরবি সাহিত্য চর্চায় বিশেষ অবদানের জন্য এ পদকে ভূষিত হয়েছি। আমার কবিতা সমগ্র আরব জুড়ে পঠিত হয় আলহামদুলিল্লাহ। যারা মনে করেন, আরবি সাহিত্য চর্চার জন্য আরবদেশে বসবাস করতে হয়, এটি ভুল ধারণা। আরবদেশে না থেকেও আরবি সাহিত্য চর্চা করা যায়।

অনুষ্ঠানমালার সভাপতিত্ব করেন রাহবারে বায়তুশ শরফ ও সংগঠনের সভাপতি শায়খ আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভী (মা.জি.আ), পীর সাহেব বায়তুশ শরফ। এতে উপস্থিত ছিলেন বায়তুশ শরফ মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী, সংগঠনের সদস্যবৃন্দ-সহ চট্টগ্রামের গুণীজনরা।

বিএনএ/ সুমন, এমএফ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ