29 C
আবহাওয়া
৪:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগের হেল্প নেবে না কমিশন: সিইসি

আওয়ামী লীগের হেল্প নেবে না কমিশন: সিইসি

আওয়ামী লীগের হেল্প নেবে না কমিশন: সিইসি

বিএনএ ডেস্ক: নির্বাচনকালীন সরকারের সহায়তা চাই, আওয়ামী লীগের কাছ থেকে হেল্প নেয়ার কোনো প্রশ্নই আসে না বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে নির্বাচন ভবনে ইভিএম নিয়ে আওয়ামী লীগসহ ১৩ রাজনৈতিক দলের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। সিইসি বলেন, নির্বাচনকালীন সরকারের সহযোগিতা না পেলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

সিইসি বলেন, নির্বাচন কমিশন সকল রাজনৈতিক দলের মধ্যে ঐক্য চায়। সব দল নির্বাচনের মাঠে থাকবে এমনটাই প্রত্যাশা করেন তিনি। বলেন, নির্বাচনে ভোটিং পদ্ধতি ঠিক করতে দলগুলোর মতামত গুরুত্বপূর্ণ।

হাবিবুল আউয়াল বলেন, বর্তমান কমিশন যখন দায়িত্ব নেয় তার কিছুদিন পর থেকেই ইভিএম নিয়ে কথাবার্তা পত্রপত্রিকায় চাউর হয়েছিল। এর বিপক্ষেই বেশি কথাবার্তা হয়েছে। শুরু থেকে ইভিএম সম্পর্কে তেমন ধারণা ছিল না। ব্যক্তিগত ধারণাও ছিল না। এরই মধ্যে ইভিএম নিয়ে অনেক কাজ করেছি। এখন মোটামুটি ধারণা আছে।

সিইসি বলেন, বড় দলের অনেকেই সংলাপে এসেছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বয়ং নিজেই এসেছেন, যেটা নিজেও প্রত্যাশাও করিনি। এসময় ওবায়দুল কাদেরকে আন্তরিক ধন্যবাদ সিইসি।

সংলাপে সিইসি বলেন, আলোচনাটা ইভিএমের মধ্যেই সীমাবদ্ধ থাকবে। ইভিএমের পক্ষে-বিপক্ষে বলতে রাজনৈতিক দলগুলোকে আহ্বান জানান তিনি। রাজনৈতিক দলগুলোর কথা শুনে আলোচনার মাধ্যমে পরবর্তী সময়ে বস্তুনিষ্ঠ সিদ্ধান্তে উপনীত হওয়ার কথাও বলেন সিইসি।

নিবন্ধিত ৩৯ রাজনৈতিক দলকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছিল ইসি। তবে সেই দাবিতে সাড়া দেয়নি তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অটল বিএনপি’সহ বেশ কয়েকটি রাজনৈতিক দল।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ