38 C
আবহাওয়া
৩:১৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চেলসির সঙ্গে ড্র করল রিয়াল

চেলসির সঙ্গে ড্র করল রিয়াল

চেলসির সঙ্গে ড্র করল রিয়াল

বিএনএ ক্রীড়া ডেস্ক:উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম সেমিফাইনালের প্রথম লেগের খেলায় ইংলিশ ক্লাব চেলসির সঙ্গে  ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।আর এই ড্র-ই এগিয়ে রাখল তাদের।কেননা দ্বিতীয় লেগের খেলায় গোলশূন্যতে ড্র করলেই ফাইনালের টিকেট নিশ্চিত করবে চেলসি।

মঙ্গলবার(২৭ এপ্রিল) রাতে রিয়ালের মাঠে অনুষ্ঠিত ম্যাচের ১০ মিনিটের মাথায় প্রথম সুযোগটা পায় টমাস টুখেলের চেলসি। বাঁ পাশ থেকে আসা মেসন মাউন্টের ক্রসে দারুণ হেড করে টিমো ভের্নারের দিকে বল বাড়ান ক্রিস্টিয়ান পুলিসিক। কিন্তু ভের্নারের শট পা বাড়িয়ে ফিরিয়ে দেন রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কোর্তোয়া।

চার মিনিট পর দারুণ এক গোলে এগিয়ে যায় চেলসি। মাঝমাঠ থেকে জার্মান ডিফেন্ডার অ্যান্টোনিও রুডিগারের উঁচু করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে ডি-বক্সে নিয়ন্ত্রণে নেন পুলিসিক। এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে শট নেন যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডার, গোললাইনে রাফায়েল ভারানের গায়ে লেগে জালে জড়ায় বল।

এরপর আক্রমণের ধার বাড়িয়ে দেয় রিয়াল মাদ্রিদ।২৩ মিনিটে বেনজেমার দূর থেকে নেয়া শট পোস্টের বাইরের দিকে লাগে।পাল্টা আক্রমণে ভীতি ছড়ায় চেলসিও।

২৯ মিনিটে বেনজেমার দারুণ এক গোলে সমতায় ফেরে স্প্যানিশ জায়ান্টরা। ছোট করে নেয়া কর্নারে  দূরের পোস্টে ক্রস বাড়ান মার্সেলো।লাফিয়ে হেড করেন ক্যাসেমিরো, পরের হেডে এদের মিলিতাও খুঁজে নেন বেনজেমাকে। আর ফরাসি এই স্ট্রাইকার জটলার মধ্যে দারুণভাবে হেডে বল নিয়ন্ত্রণে নিয়ে পোস্টের দিকে না ফিরেই ডান পায়ের ভলিতে ঠিকানা খুঁজে নেন।

বিরতির পর ৩ মিনিটের মধ্যেই ১৫ গজ দূর থেকে ভের্নারের একটা শট কর্নারের বিনিময়ে বাঁচিয়ে দেন মিলিতাও। ৬৬ মিনিটে ভিনিসিউস জুনিয়রকে তুলে আজারকে নামান কোচ। সাবেক দলের বিপক্ষে তেমন কিছুই করতে পারেননি চোট কাটিয়ে কদিন আগে ফেরা এই বেলজিয়ান ফরোয়ার্ড।

শেষ ১৫ মিনিটে বৃষ্টির তেজ বেড়ে যাওয়ায় ফুটবলের গতি কমে যায়। কেউই প্রতিপক্ষের সীমানায় ভীতি ছড়াতেও পারেনি। আর ১-১ গোল ব্যবধানেই ম্যাচটি শেষ হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ