34 C
আবহাওয়া
২:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ঈদের ছুটিতে যে নিয়মে চলবে মেট্রোরেল

ঈদের ছুটিতে যে নিয়মে চলবে মেট্রোরেল

আগারগাঁও-মতিঝিল অংশের মেট্রোরেল উদ্বোধন ২০ অক্টোবর

বিএনএ ডেস্ক: এবারের পবিত্র ঈদুল ফিতরে মিলতে পারে লম্বা ছুটি। এই ছুটির মধ্যে মেট্রোরেল চলবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। তবে কর্তৃপক্ষ বলছে, শুধু ঈদের দিন মেট্রো চলাচল বন্ধ থাকবে। একইসঙ্গে সাপ্তাহিক ছুটি হিসেবে শুক্রবারও বন্ধ থাকবে মেট্রোরেল।

সম্প্রতি ডিএমটিসিএলের অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক এক প্রশ্নের জবাবে জানান, পবিত্র ঈদুল ফিতরের দিন মেট্রোরেল সেবা পুরোপুরি বন্ধ থাকবে। ঈদ যদি শনিবার বা বৃহস্পতিবার হয়, সেক্ষেত্রে মেট্রোরেলের স্বাভাবিক নিয়ম অনুযায়ী শুক্রবার বন্ধ থাকবে এবং ঈদের দিনও বন্ধ থাকবে।

এদিকে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ এর আগে জানায়, ১৬তম রমজানে (২৭ মার্চ) মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন ৯টা ৪০ মিনিটে এবং উত্তরা থেকে সর্বশেষ ট্রেন ৯টা ২০ মিনিটে ছাড়বে।

বর্তমানে মেট্রোরেল চলে সকাল ৭টা থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত। পিক আওয়ারে প্রতি ৮ মিনিট পরপর এবং অফ পিক আওয়ারে ১২ মিনিট পরপর মেট্রো ট্রেন চলাচল করে।

বুধবার থেকে বাড়তি সময়ে ১২ মিনিট পরপর ট্রেন চলাচল করবে। এতে চলাচলরত ট্রেনের সংখ্যা বাড়বে ১০টি। এতে দিনে মেট্রোরেল চলাচলের মোট সংখ্যা হবে ১৯৪ বার।

ডিএমটিসিএল সূত্র জানিয়েছে, মেট্রোরেলের প্রতিদিন পাঁচ লাখ যাত্রী পরিবহনের সক্ষমতা আছে। এ ক্ষেত্রে প্রতি ৪ মিনিট পরপর ট্রেন চালাতে হবে। তার জন্য প্রয়োজনীয় ২৪ সেট ট্রেনও আছেও। আগামী জুনের মধ্যে সর্বোচ্চ সক্ষমতায় মেট্রোরেল চালানোর পরিকল্পনা আছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ