30 C
আবহাওয়া
২:৪৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে শিক্ষার্থীদের পেটালেন ম্যানেজিং কমিটি সদস্যরা

ময়মনসিংহে শিক্ষার্থীদের পেটালেন ম্যানেজিং কমিটি সদস্যরা


বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকায় সরকারী নির্দেশনা অমান্য করে স্কুল খোলা রাখার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থী। এতে ক্ষিপ্ত হয়ে মহাসড়কে ফেলেই শিক্ষার্থীদের পিটিয়েছে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যরা।

সোমবার (২৭ মার্চ) বেলা ১২ টার দিকে সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীরা স্কুল খোলা রাখার প্রতিবাদে হবিরবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করলে এই ঘটনা ঘটে।

সুত্র জানায়, রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে মাধ্যমিক বিদ্যালয়ে ২৩ মার্চ থেকে ছুটি শুরুর নির্দেশনা রয়েছে। তবে, ওই নির্দেশনা অমান্য করে স্কুল খোলা রাখছিলেন সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা। এতে শিক্ষার্থীরা স্কুল বন্ধের দাবি করে আসছিল। তবে, শিক্ষকরা তা মানছিল না। শিক্ষার্থী দাবি আদায়ে উপজেলার হবিরবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। এতে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য আবুল কালাম খানসহ আরও কয়েকজন শিক্ষার্থীদের অবরোধ তুলে নেয়ার জন্য লাঠিপেটা করেন। এতে নাঈমসহ বেশ কয়েকজন আহত হয়। পরে পুলিশ এসে শিক্ষার্থীদের আশ্বস্থ করলে শিক্ষার্থীরা মহাসড়ক ছেড়ে যায়।

লাঠিপেটায় আহত শিক্ষার্থী আব্দুল্লাহ আল নাঈমসহ শিক্ষার্থী জানায়, রমজানের শুরু থেকে তারা স্কুল বন্ধের দাবি করে আসছিলাম, বারবার দাবি করার পরও স্কুল বন্ধ না করায় তারা মহাসড়ক অবরোধ করে। ওই সময় ম্যানেজিং কমিটির সদস্য আবুল কালাম খানসহ কয়েকজন অবরোধ তুলে নেয়ার জন্য আমাদের লাঠিপেটা করে, এতে আমিসহ বেশ কয়েকজন আহত হয়েছে।

এ বিষয়ে সোনার বাংলা স্কুলের প্রধান শিক্ষক নুরুল ইসলাম মানিক বলেন, শিক্ষার্থীদের ভালোর জন্যই স্কুল খোলা অধ্যায়ন চালু রেখেছিলাম। তবে, কিছু শিক্ষার্থী স্কুল বন্ধের জন্য দাবি করে আসছিল। স্কুল বন্ধ না করায় শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। পরে আমরা তাদের বুঝিয়ে সড়ক থেকে নিয়ে এসেছি। তবে, কে কাকে মারধর করেছে বিষয়টি জানা নেই।

এবিষয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো. শাহাব উদ্দিন তালুকদার ও অভিযুক্ত কমিটির সদস্য আবুল কালামের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা আর সম্ভব হয়নি।

ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ কামাল হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদেরকে রাস্তা থেকে সরিয়ে দেয়।

এবিষয়ে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত আছি। স্কুল ম্যানেজিং কমিটি, শিক্ষক, শিক্ষার্থীদের ডাকা হয়েছে। তাদের সাথে আলোচনা করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বিএনএ/ হামিমুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ