34 C
আবহাওয়া
১:০৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » মিশরে ভবন ধসে নিহত ১৮

মিশরে ভবন ধসে নিহত ১৮

মিশরে ভবন ধসে নিহত ১৮

বিএনএ,বিশ্ব ডেস্ক: মিশরের রাজধানী কায়রোতে একটি ১০ তলা ভবন ধসে ১৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২৪ জন। স্থানীয় সময় শনিবার (২৭ মার্চ) এই ঘটনা ঘটে। এ তথ্য জানিয়েছে দেশটির  রাষ্ট্রীয় সংবাদ সংস্থা মিনা।

এক বার্তায় কায়রোর গভর্নর জানিয়েছেন, ১০ তলা বিশিষ্ট একটি ভবন ধসে পড়েছে। এরপর দ্রুত সেখানে উদ্ধারকর্মীদের দল পাঠানো হয়। তারা ধ্বংস্তুপের নিচ থেকে আটকে পড়াদের উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

গভর্নরের প্রধান প্রশাসনিক কর্মকর্তা খালিদ আব্দেল-আল জানান, এই ঘটনায় ১৮ জন নিহত হয়েছে । আহত ২৪ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এখনো উদ্ধার কাজ চলছে।

তবে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে  সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ১০ তলা ওই ভবনের ধ্বংসস্তুপের নিচে এখনো বহু মানুষ আটকা পড়ে আছেন।আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সংবাদমাধ্যমগুলো আরও জানায়,ভবন ধসে পড়ার স্থানটি পুলিশ ঘিরে রেখেছে।  উৎকণ্ঠা নিয়ে চারপাশে আত্মীয়-স্বজনরা অপেক্ষা করছে। বুলডোজার দিয়ে ধ্বংসাবশেষ সরানো হচ্ছে।তাৎক্ষিণকভাবে ভবন ধসে পড়ার কারণ জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখতে প্রকৌশলীদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ভবনটির গঠনগত ও সরঞ্জামাদির গুণগত মান পরীক্ষা-নিরীক্ষা করে দেখবেন তারা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ