34 C
আবহাওয়া
৯:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চাঁদপুরে ১৫ জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

চাঁদপুরে ১৫ জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত


বিএনএ, চাঁদপুর :চাঁদপুরে পদ্মা ও মেঘনা নদীতে বিশেষ ‘কম্বিং অপারেশন’-এ নিষিদ্ধ জালে জাটকা ধরার দায়ে আটক ১৫ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাতে কোস্ট গার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান।

১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- মতলব উত্তর উপজেলার মনির হোসেন (৪৮), মো. ইয়াকুব ব্যাপারী (৪৫), ইয়াজল চোকদার (৪৩), লিটন বর্মন (৪৩), আবুল হোসেন (৪২), মাদব চন্দ্র বর্মন (৩৮), হুমায়ুন মৃধা (৩৭), ছৈয়দ হোসেন (৩৫), মো. সাদেক (৩৫), আরিফুল ইসলাম (২৮), আক্তার হোসেন (২৫), সাইদুল রহমান (২৪), মো. হোসেন (২২) ও মো. আলী নুর (২২)।সাজা পাওয়া জেলেদের মধ্যে মতলব উত্তর উপজেলার মো. রুবেল সরদারকে (৩০)।একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, মঙ্গলবার বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় তিনটি হাইস্পিডবোট নিয়ে মোহনা এলাকার মিনি কক্সবাজার, রাজরাজেশ্বর, মোহনপুর এলাকায় পদ্মা ও মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় কাচিকাটা এলাকা থেকে জাটকা ধরা অবস্থায় ১৫ জেলেকে আটক করা হয়। জব্দ করা হয় এক লাখ মিটার কারেন্ট জাল, পাঁচটি বেহুন্দি জাল, পাঁচ কেজি জাটকা এবং একটি মাছ ধরার নৌকা আটক করা হয়।

অভিযান শেষে রাতেই ভ্রাম্যমাণ আদালত জেলেদের কারাদণ্ড এবং জব্দ করা জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেয়। এছাড়া জব্দ করা জাটকা দুস্থদের মাঝে বিতরণ এবং নৌকা কোস্ট গার্ড হেফাজতে নেয়া হয়েছে।

অভিযানে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সহকারী মৎস্য কর্মকর্তা মো. জামিল হোসেন, মো. আশরাফুল ইসলাম, কোস্ট গার্ড চাঁদপুর স্টেশনের চিফ পেটি অফিসার মো. শফিকুল ইসলাম, নৌ পুলিশের এসআই মো. মাইনুলসহ কোস্ট গার্ড ও নৌ পুলিশের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

বিএনএ নিউজ/ রেহানা/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ