28 C
আবহাওয়া
১১:২২ পূর্বাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ

৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ

যেভাবে জানা যাবে প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল। 

বিএনএ, ঢাকা:  বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।মঙ্গলবার(২৮ ফেব্রুয়ারি ২০২৩) দুপুরে ২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষার এই ফল প্রকাশ করা হয়।সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ফল ঘোষণা করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বৃত্তি পরীক্ষায় ভালো ফলের ভিত্তিতে সারা দেশের ৮২ হাজার ৩৮৩ শিক্ষাথী বৃত্তি পেয়েছে। এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৩ হাজার এবং সাধারণ গ্রেডে ৪৯ হাজার ৩৮৩ জন।

জানা যায়, ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা মাসে ৩০০ টাকা এবং সাধারণ গ্রেডে ২২৫ টাকা করে বৃত্তি পাবে। এছাড়া উভয় গ্রেডের শিক্ষার্থী বই কেনার জন্য এককালীন ২২৫ টাকা পাবে।

যেভাবে পাবেন প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল।

খুব সহজে নিচের ওয়েবসাইট ভিজিট করে প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল জানতে পারেন।

বৃত্তি পরীক্ষার ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dpe.gov.bd এবং মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopme.gov.bd-এ এবং  অধিদপ্তরের স্থানীয়ভাবে বিভাগীয় উপপরিচালকের কার্যালয়, জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় এবং উপজেলা/থানা শিক্ষা অফিসারের কার্যালয় হতে পাওয়া যাবে।

৫ম শ্রেণির বার্ষিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাক্রম অনুসারে ২০ শতাংশ শিক্ষার্থী নিয়ে  বাংলা, প্রাথমিক গণিত, ইংরেজি ও প্রাথমিক বিজ্ঞান বিষয়ে গত ৩০ ডিসেম্বর ২০২২ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ