29 C
আবহাওয়া
২:৪৬ অপরাহ্ণ - জুন ২০, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত বেড়ে ৯

মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত বেড়ে ৯

মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত বেড়ে ৯

বিএনএ, বিশ্বডেস্ক : মায়ানমারে সামরিক জান্তাবিরোধী বিক্ষোভে পুলিশের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৯ জনে দাড়িঁয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে বিক্ষোভকারীদের ওপর গুলি চালিয়েছে পুলিশ। আহত হয়েছেন বেশ কয়েকজন। বিবিসির প্রতিবেদনে বলা হয়, নিহতের সংখ্যা বেড়ে ৯ জন হয়ে গেছে।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে গার্ডিয়ান জানিয়েছে, দাউইতে তিনজন পুরুষ এই সহিংসতায় নিহত হয়েছেন। এ ছাড়া ওই ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। ইয়াঙ্গুনে একজন নিহত হয়েছেন এবং আরো বেশ কয়েকজন আহত হয়েছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, মিয়ানমার পুলিশ আজ রবিবার বিক্ষোভকারীদের ওপর গুলি চালিয়েছে। তারা ইয়াঙ্গুন ও দাউই শহরে বিক্ষোভকারীদের লক্ষ্য করে স্টান গ্রেনেড এবং কাঁদানে গ্যাস ছুড়েছে।

দেশটির প্রধান শহর ইয়াঙ্গুনেও গুলি চালিয়েছে পুলিশ। এতে এক আন্দোলনকারীর বুকে গুলি লেগেছে। মুহূর্তেই তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার পরিচয় এখনও শনাক্ত করা যায়নি।

ইয়াঙ্গুনের মূল শহরে স্টান গ্রেনেড দিয়ে শিক্ষকদের একটি বিক্ষোভ ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় এক নারী মারা গেছেন। যদিও তার মৃত্যুর কারণ নির্দিষ্ট করে এখনও জানা যায়নি। ওই নারীর মেয়ে এবং এক সহকর্মী এ তথ্য জানিয়েছেন। এছাড়া মধ্যাঞ্চলীয় শহর বাগোতে পুলিশের গুলিতে অন্তত দুই জন নিহত হয়েছেন বলে একটি দাতব্য সংস্থা জানিয়েছে।

বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ