34 C
আবহাওয়া
৭:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ডেনমার্ককে হারিয়ে নক আউট পর্বে ফ্রান্স

ডেনমার্ককে হারিয়ে নক আউট পর্বে ফ্রান্স


বিএনএ, স্পোর্টস ডেস্ক : ডেনমার্ককে হারিয়ে প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের নকআউট পর্বের টিকিট পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স। বাংলাদেশ সময় শনিবার রাত ১০টায় দোহার ৯৭৪ স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ডেনমার্কের বিপক্ষে মাঠে নামে ফরাসিরা।

প্রথমার্ধে কোন গোল না হলে গোলশূন্য থেকেই বিরতিতে যায় ফ্রান্স ও ডেনমার্ক।

বিরতি থেকে ফিরে এমবাপের জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স। এই নিয়ে বিশ্বকাপের টানা তিনি ম্যাচে গোল করলেন ফ্রান্সের এই তারকা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণ খেলতে থাকে দু’দল।  যদিও কোন দলই গোলের দেখা পায়নি।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে ফ্রান্স। বেশ কিছু অ্যাটাক করে তারা। ম্যাচের ৬১ মিনিটে গোলের দেখা পায় ফ্রান্স। থিও হার্নান্দেজের পাস থেকে ডেনমার্কের গোলরক্ষক ক্যাসপার স্কিমিয়েলকে পরাস্ত করে বল জালে জড়ান কিলিয়ান এমবাপে। তার গোলে ম্যাচে প্রথম লিড পায় ফ্রান্স। অন্যদিকে পিছিয়ে পড়ে গোল শোধের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে ডেনমার্ক।

ম্যাচের ৬৮ মিনিটে গোল শোধ করে ডেনমার্ক। কর্নার থেকে ভেসে আসা বলে হেড করে বল ফ্রান্সের জালে জড়ান আন্দ্রেস ক্রিস্টেনসন। তার গোলে ম্যাচে সমতা আনে ডেনমার্ক। সমতায় ফিরে আরও আক্রমণে ধার বাড়ায় তারা। ম্যাচের ৭২ মিনিটে বা দিক থেকে বাড়ানো বল গোলমুখে শট করেন ক্রিস্টান এরিকসন। কিন্তু দারুণ সেভে দলকে রক্ষা করেন হুগো লরিস।

ম্যাচের ৮৬ মিনিটে আবারও গোলের দেখা পায় ফ্রান্স। ডান দিক থেকে গ্রিজম্যানের ক্রস থেকে বল জালে জড়ান এমবাপে। ম্যাচে এটি তার দ্বিতীয় গোল। ম্যাচে পিছিয়ে পড়ে সমতায় ফেরার চেষ্টা করে ডেনমার্ক। কিন্তু আর ম্যাচে ফিরতে পারেনি তারা।

২ ম্যাচ জেতায় ৬ পয়েন্ট হলো ফ্রান্সের। পরের ম্যাচে জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে তারা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ