28 C
আবহাওয়া
৯:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বেসরকারি বাসে হাফ ভাড়া নিয়ে ফের বৈঠক আজ

বেসরকারি বাসে হাফ ভাড়া নিয়ে ফের বৈঠক আজ

রাজধানীতে হাফ ভাড়ার দাবিতে বাস ভাঙচুর

বিএনএ, ঢাকা: শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বেসরকারি মালিকানাধীন গণপরিবহনগুলোতে হাফ ভাড়া চালুর বিষয়ে বিআরটিএ কার্যালয়ে পরিবহন মালিক ও শ্রমিক ফেডারেশনের নেতাসহ সংশ্লিষ্টদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হবে। শনিবার (২৬ নভেম্বর) সকাল ১১টায় বিআরটিএর বৈঠকে বসার কথা রয়েছে পরিবহন নেতাদের।

বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত বৃহস্পতিবারের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বেসরকারি বাসে কীভাবে হাফ ভাড়া নেওয়া যায় তার প্রস্তাব দিতে বলা হয়েছিল। শনিবারের বৈঠক তারা তাদের প্রস্তাব উপস্থাপন করবেন। সে কারণে আমাদের সঙ্গে বাস মালিকদের বৈঠক হবে। বৈঠক শেষে এ বিষয়ে আমরা বিস্তারিত জানতে পারব।

উল্লেখ, রাজধানীর গণপরিহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ায় চলাচলের সুবিধা নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের কথা কাটাকাটি দীর্ঘ দিন ধরেই চলে আসছে। তবে এ মাসের শুরুর দিকে ডিজেলের দাম বাড়ানোর পর পরিবহন পরিবহন মালিকরা তিন দিনের অঘোষিত পরিবহন ধর্মঘট পালন করলে বিআরটিএ বৈঠকের মাধ্যমে গণপরিহনের ভাড়া ২৬ শতাংশেরও বেশি বাড়িয়ে দেয়। ওই সময় থেকেই পর পর বেশ কয়েকদিন হাফ ভাড়া ইস্যুতে শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের দ্বন্দ্ব ও এর জের ধরে শিক্ষার্থীদের মারধরের ঘটনাও ঘটেছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ