30 C
আবহাওয়া
৬:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » সিনহা হত্যা মামলা, পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১৫ নভেম্বর

সিনহা হত্যা মামলা, পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১৫ নভেম্বর

সিনহা হত্যা: বন্ধ হবে ক্রসফায়ার

বিএনএ কক্সবাজার: আলোচিত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার নির্ধারিত ষষ্ঠ ধাপের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামি ১৫, ১৬ ও ১৭ নভেম্বর দিন নির্ধারণ করেছে আদালত।

বুধবার (২৭ অক্টোবর) সকাল থেকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৭টায়। এ দিন সাক্ষ্য দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ ও মো. দেলোয়ার হোসেন শামীম। তাদের জেরাও করেছেন আসামিপক্ষের আইনজীবীরা ।

সংবাদ মাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম। তিনি বলেন, ষষ্ঠ ধাপের সাক্ষ্যগ্রহণের শেষ দিনে দুই সিনিয়র ম্যাজিস্ট্রেটসহ ছয়জন সাক্ষীকে উপস্থাপন করা হয়। সেখান থেকে দুই বিচারকের সাক্ষ্য ও জেরা শেষ হয়েছে।

এ মামলায় এক থেকে ষষ্ঠ ধাপে ৫৯ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। বুধবার সাক্ষ্য দিয়েছেন ৫৮তম সাক্ষী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ ও ৫৯তম সাক্ষী মো. দেলোয়ার হোসেন শামীমের সাক্ষ্যগ্রহণ করা হয়।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ঘটনায় গত বছর ৫ আগস্ট টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া তদন্ত সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেন নিহত সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। মামলায় প্রধান আসামি করা হয় লিয়াকত আলীকে। আদালত মামলার তদন্ত ভার দেয় র‍্যাবকে।

একই বছরের ১৩ ডিসেম্বর র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের তৎকালীন দায়িত্বরত সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলাম ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। গত ২৭ জুন ১৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। এতে ৮৩ জনকে সাক্ষী করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ