29 C
আবহাওয়া
৯:৩৯ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানী নিরাপদ রাখতে অভিযান চলছে: ডিএমপি কমিশনার

রাজধানী নিরাপদ রাখতে অভিযান চলছে: ডিএমপি কমিশনার

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৪০

বিএনএ, ঢাকা : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, ঈদের ছুটিতে ফাঁকা রাজধানীর নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ অভিযান চলমান রয়েছে। মঙ্গলবার (২৭ জুন) দুপুরে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ঈদের সময় ফাঁকা রাজধানী নিরাপদ রাখতে এসব পেশাদার অপরাধীরা যেন জামিন না পায় সে ব্যাপারে চেষ্টা করা হবে।

ডিএমপি কমিশনার বলেন, ঈদকে সামনে রেখে গত এক মাস ধরে সিধেঁল চোর ও অজ্ঞান পার্টি বিরুদ্ধে অভিযান অব্যহত রয়েছে। এ ধরনের ঘটনায় জড়িত ৬শ’ জনকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে। পাশাপাশি জাল টাকা উদ্ধারের অভিযান চলমান রয়েছে। ইতোমধ্যে বিপুল পরিমাণ জাল টাকা উদ্ধার ও একটি চক্রের প্রধানসহ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নিরাপদ ও স্বাচ্ছন্দে বাড়ি ফিরতে পুলিশ দিন-রাত কাজ করে যাচ্ছে। এবারও রাজধানীতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। তবে দুর্ঘটনা এড়াতে তরুণদের ফাঁকা ঢাকায় মোটরসাইকেল বা প্রাইভেটকার নিয়ে প্রতিযোগিতা না করার আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার।

যাত্রীদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, ‘কেউ বাড়তি ভাড়া দিয়ে টিকেট কাটবেন না। কারো কোন অভিযোগ থাকলে তাৎক্ষণিক নিকটস্থ পুলিশ অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ যোগাযোগ করবেন। যে কোন অনিয়মের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। গত ঈদুল ফিতরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছিলো। তাই ফাঁকা ঢাকায় তেমন বড় ধরনের ঘটনা ঘটেনি। এবারও আমাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। ইউনিফর্ম পুলিশের পাশাপাশি ডিবি পুলিশও সাদা পোশাকে নিয়োজিত রয়েছে।’

বাস টার্মিনাল পরিদর্শনকালে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মুহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, যুগ্ম ও উপ-পুলিশ কমিশনারগণ, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ