38 C
আবহাওয়া
৫:৪৩ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ৭ দিনের রিমান্ডে পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদ

৭ দিনের রিমান্ডে পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদ

প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা প্রার্থনা করেছে বায়েজিদের পরিবার

বিএনএ ডেস্ক: পদ্মা সেতুর নাট খোলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় বায়েজিদ তালহার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৭ জুন) শরীয়তপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সালেহুজ্জামান তার রিমান্ড মঞ্জুর করেন। পদ্মা সেতুর দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

এর আগে দুপুরে বায়েজিদ তালহাকে গ্রেফতারের বিষয়ে ব্রিফ করে সিআইডি। সংবাদ সম্মেলনে সিআইডি’র সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ বলেন, পদ্মা সেতুর নাট হাত দিয়ে খোলা সম্ভব নয়। পদ্মা সেতুর নাট খুলতে আগে সরঞ্জাম ব্যবহার করা হয়েছে।

রেজাউল মাসুদ বলেন, সেতু বিভাগের কথায় বোঝা যায় নাট হাত দিয়ে খোলা হয়নি, নাট খোলার জন্য সরঞ্জাম ব্যবহার করা হয়েছে। তবে কি ধরনের সরঞ্জাম দিয়ে নাট খোলা হয়েছে তার সঠিক কোন উত্তর দিতে পারেননি সিআইডির এ কর্মকর্তা।

সিআইডি জানায়, আটক যুবকের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। তিনি ছাড়াও তার সহযোগী অজ্ঞাতনামা আরও কয়েকজনকে এ মামলায় অভিযুক্ত করা হয়েছে।

ব্রিফিংয়ে সিআইডি জানায়, তার কাছে ও বাসায় তল্লাশি করে বেশকিছু ডিভাইস উদ্ধার করা হয়েছে যেগুলো এই মামলাটির সাথে সংশ্লিষ্ট। এ ঘটনায় তার উদ্দেশ্য মূলত কী ছিল, তার ওপর নির্ভর করবে সে দোষী কিনা। সিআইডি বলছে, বায়েজিদের রাজনৈতিক পরিচয় বাদ দিয়েই তদন্ত করা হচ্ছে। তবে তার রাজনৈতিক পরিচয়ের কোনো প্রভাব থাকলে তাও তদন্তে ধরা পড়বে। তার রাজনৈতিক পরিচয় এ মামলায় ‘র ডাটা’ হিসেবে বিশ্লেষণ করা হবে বলেও জানায় সিআইডি।

সেতু খুলে দেয়ার প্রথম দিন ২৬ জুন, রোববার বিকালে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে একটি টিকটক ভিডিওতে দেখা যায়, ওই যুবক হাত দিয়েই পদ্মা সেতুর রেলিংয়ের নাট খুলে ফেলেন। ভিডিওতে তাকে বলতে শোনা যায়, এই হলো আমাদের পদ্মা সেতু। হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতু।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ