30 C
আবহাওয়া
৩:৫৭ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রামে দমকা হাওয়াসহ বৃষ্টি

ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রামে দমকা হাওয়াসহ বৃষ্টি


বিএনএ, চট্টগ্রাম : সোমবার বেলা ১০টার পর থেকে দুর্বল হতে শুরু করবে এই প্রবল ঘূর্ণিঝড়টি। তবে রেমালের প্রভাবে এরই মধ্যে  চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হচ্ছে। সোমবার (২৭ মে) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত পতেঙ্গা আবহাওয়া অফিস ১৩২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে। ভারী বৃষ্টির কারণে চট্টগ্রামের নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

রোববার দুপুরে ঘূর্ণিঝড়টির অগ্রভাগ পটুয়াখালীর খেপুপাড়া উপকূল স্পর্শ করে। সন্ধ্যা ৬টার দিকে এর কেন্দ্রভাগ ১২০ কিলোমিটার গতির বাতাসের শক্তি নিয়ে উপকূলে আঘাত হানে।

জলোচ্ছ্বাসে ডুবে গেছে চট্টগ্রামের আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা

ঘূর্ণিঝড়ের প্রভাবে নগরীর  উপকূলীয় এলাকা পতেঙ্গার আকমল আলী রোড সংলগ্ন জেলেপাড়া অতিরিক্ত জোয়ারের পানিতে তলিয়ে গেছে। এতে দুর্ভোগে পড়ে সেখানকার প্রায় ৩০০ পরিবার। জোয়ারের পানি ও জলোচ্ছ্বাসে ডুবে গেছে চট্টগ্রামের আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা।

এছাড়া বন্দরে এলার্ট–৪ জারি করে জেটি, বহির্নোঙর এবং ইয়ার্ডে সব ধরনের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। গতকাল সন্ধ্যা ৬টা থেকে ১২ ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হয় বঙ্গবন্ধু টানেলও। দুপুর ১২টা থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের সার্বিক কার্যক্রম পরবর্তী ১৭ ঘণ্টার জন্য বন্ধ ঘোষণা করা হয়।

রেমালের প্রভাবে সৃষ্ট সম্ভাব্য দুর্যোগ বিবেচনায় আজ সোমবার চট্টগ্রাম জেলার সব সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মাধ্যমিক ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে। এর মধ্যে সরকারি প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা করে গতকাল অফিস আদেশ জারি করে জেলা প্রাথমিক শিক্ষা অফিস। এছাড়া আজ নগরে চসিক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ থাকবে বলে জানান মেয়র।

বিএনএ/ ওজি/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ