31 C
আবহাওয়া
৪:২৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে ৩৫হাজার দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা প্রদান

ধামরাইয়ে ৩৫হাজার দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা প্রদান


বিএনএ,  সাভার:  ঢাকার ধামরাইয়ের ১৬টি ইউনিয়নের প্রায় ৩৫ হাজার দরিদ্র অসহায় নারী-পুরুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ফ্রি ঔষুধ প্রদান করেছে আমেনা নূর ফাউন্ডেশন। গত দুই মাস ব্যাপী গ্রামে গ্রামে ক্যাম্পিং করে বিনা মূল্যে চিকিৎসা সেবার ব্যবস্থা করেন আমেনা নূর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সিআইপি বীর মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান। চিকিৎসা সেবার বাহিরেও আমেনা নূর ফাউন্ডেশনের পক্ষ থেকে সামাজিক কর্মকান্ডে বেশ প্রশংসা কুড়িয়েছেন। যেমন স্কুল কলেজ, মসজিদ-মাদ্রসা, এতিমখানা, মন্দির ও রাস্তাঘাটসহ বিভিন্ন উন্নয়ন মূলক সামাজিক কার্যক্রমে অনুদান দিয়ে যাচ্ছেন।

এ ছাড়া বাংলাদেশের বিভিন্ন জেলায় বন্যা ও করোনা কালীন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন আমেনা নূর ফাউন্ডেশন। চাঁদপুর হাজীগঞ্জে ও নোয়াখালি বেগমগঞ্জে সাম্প্রদায়িক দাঙ্গাকালীন সময়েও পাশে ছিলেন আমেনা নূর ফাউন্ডেশন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর্দাথ বিজ্ঞান, ইসলামিক ইতিহাস ও বাংলা বিভাগের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার জন্য বীর মুক্তিযোদ্ধা নূর উজ জামান ও বীর মুক্তিযোদ্ধা আমেনা জামানের নামে ট্রাস্ট গঠন করেছেন আমেনা নূর ফাউন্ডেশন।

সূয়াপুর ইউনিয়ন পরিষদের সামনে বিনামূল্যে চিকিৎসা সেবা অনুষ্ঠানে আমেনা নূর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সিআইপি বীর মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান বলেন, জননেত্রী শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষে আমেনা নূর ফাউন্ডেশন সমাজের দরিদ্র অসহায় মানুষদের পাশে রয়েছে। আমরা বিনামূলে চিকিৎসা ছাড়াও মানুষের বাসস্থান ব্যবস্থা করে যাচ্ছি। স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, মন্দির ও এতিমখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে আমাদের অনুদান অব্যহত রয়েছে।

তিনি আরও বলেন, তারা যতদিন বেঁচে থাকবেন ততদিন মানুষের সেবা করে যাবেন। পরিশেষে তিনি ৭১ সালের মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক আমেনা নূর ফাউন্ডশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূর উজ জামানের দীর্ঘায়ু কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, সূয়াপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কফিল উদ্দিন, ধামরাই পৌর যুবলীগের সভাপতি আমিনুর রহমান, পৌর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য সানাউল হক সুজন, ধামরাই উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী জাকারিয়া দিপু, ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান খান হাবিব, যুবলীগ নেতা আলমগীর কবির, যুবলীগ নেতা জাকির হোসেন, কুশুরা ইউনিয়ন আওয়ামী যুবলীগের ১নং যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম জাহিদ, জেলা ছাত্র লীগের ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক তুষার আহমেদ শান্ত প্রমুখ।

বিএনএ/ ইমরান খান, ওজি

Loading


শিরোনাম বিএনএ