30 C
আবহাওয়া
৫:৪৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রির দায়ে জরিমানা

ময়মনসিংহে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রির দায়ে জরিমানা

ময়মনসিংহে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রির দায়ে জরিমানা

বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁও শিবগঞ্জ বাজার থেকে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় নকল ব্যান্ডরোল যুক্ত জনতা, মোহিনী, জনি, সিরাজ বিড়ি বাজারজাত করার দায়ে ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে। কর ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল জনতা, মোহিনী, জনি, সিরাজ বিড়ি বিক্রির দায়ে ৬ জন ব্যবসায়ীকে নগদ ৬২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। নির্বাহী ম্যাজিস্টে কাবেরী রায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

তিনি বলেন, একটি চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি বাজারজাত করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ বাজারে বিশেষ অভিযান চালিয়ে আইন সৃংক্ষলা বাহিনীর সহযোগীতায় ১,৪৫,০০০ লক্ষ শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত জনতা, মোহিনী, জনি, সিরাজ বিড়ি জব্দ করা হয়। পরে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি নর্দমাতে ফেলে দেওয়া হয়। সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার উদ্দেশ্যে বিড়িতে নিজেদের মতো করে নকল ব্যান্ডরোল ছাপিয়ে তা যুক্ত করে সেই বিড়ি বাজারজাত করা হত।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান। উপজেলার সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়। ময়মনসিংহের কোথাও এধরনের অবৈধ বিড়ি পাওয়া গেলে আইন শৃংখলা বাহিনীকে জানানোর জন্য অনুরোধ করা হয়। ব্যবসায়ীদেরকে এধরনের অবৈধ বিড়ি বিক্রি না করার জন্য সতর্ক করা হয়।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
বিএনএ/ হামিমুর রহমান,ওজি

Loading


শিরোনাম বিএনএ