29 C
আবহাওয়া
৩:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সীমান্তে আটকে আছে ১ হাজারের বেশি যাত্রী

সীমান্তে আটকে আছে ১ হাজারের বেশি যাত্রী

সীমান্তে আটকে আছে ১ হাজারের বেশি যাত্রী

বিএনএ বেনাপোল: সরকারের নিষেধাজ্ঞার কারণে বেনাপোল বন্দরের ওপারে পেট্রোপোলে এক হাজারের বেশি বাংলাদেশি আটকা পড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে হাইকমিশনের অনুমতিপত্র না থাকায় ওইসব যাত্রীদের গ্রহণ করছে না বাংলাদেশ ইমিগ্রেশন। তবে, ওই যাত্রীদের অভিযোগ সীমান্ত বন্ধের ঘোষণা দেয়ার পর তাদের পর্যাপ্ত সময় দেয়া হয়নি। এমনকি তাদের এ বিষয়ে জানানোও হয়নি। আটকে পড়াদের মধ্যে অধিকাংশই রোগী।

যাত্রীদের অনেকেই জানান, চিকিৎসার জন্য তারা ভারতে গিয়েছিলেন। তাদের হাতে এখন তেমন টাকা পয়সাও নেই। ফলে বাংলাদেশে প্রবেশ করতে না পারায় বিপাকে পড়েছেন তারা।

দেশে ফেরার জন্য সোমবার (২৬ এপ্রিল) রাতে পেট্রাপোল সীমান্তে বিক্ষোভ করেন বাংলাদেশিরা। তারা জানান, তাদের অনেকেরই সোমবার ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। খরচ চালানোর মতো টাকা তাদের হাতে নেই। তাই  দেশে ফেরার জন্য বিক্ষোভ করেন তারা।ইমিগ্রেশন কর্তৃপক্ষ বলছে, আটকে পড়া এসব যাত্রীর বিষয়ে তারা কোন নির্দেশনা পাননি।

ভারতে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সোমবার থেকে ১৪ দিনের জন্য স্থলপথে সেদেশের সঙ্গে বাংলাদেশের যাত্রী চলাচল বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে দেশটিতে অবস্থান করা বাংলাদেশি নাগরিকদের মধ্যে যাদের ভিসার মেয়াদ ১৫ দিন বা তারও কম রয়েছে, তারা যথাযথ অনুমোদন সাপেক্ষে বেনাপোল, আখাউড়া ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারবেন।এক্ষেত্রে তাদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ