29 C
আবহাওয়া
২:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে আওয়ামীলীগের কমিটি নিয়ে পদ বঞ্চিতদের সংবাদ সম্মেলন

রাঙামাটিতে আওয়ামীলীগের কমিটি নিয়ে পদ বঞ্চিতদের সংবাদ সম্মেলন


বিএনএ, রাঙামাটি: রাঙামাটি জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি থেকে ত্যাগী নেতা-কর্মীদের বাদ দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পদ বঞ্চিত রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাবেক নেতৃবৃন্দরা। সোমবার (২৭ মার্চ) সকালে শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিলুপ্ত কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মতিন। এ সময় পদবঞ্চিত নেতাকর্মীরা বলেন, গত বছরের ২৪ মে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে বর্তমান সভাপতি ও সাংসদ দীপংকর তালুকদার এবং সহ-সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও কাউন্সিলের পূর্ব মূহুর্তে নিখিল কুমার চাকমা সরে যান। বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন দীপংকর তালুকদার।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে নিবার্চনে অংশগ্রহণ করেন বর্তমান সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মুছা মাতব্বর এবং আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন। নিবার্চনে হাজী মুছা মাতব্বর জয়লাভ করেন।

তারা আরও বলেন, সংগঠনে গণতন্ত্র চর্চায় কেউ নিখিলকে সমর্থন করেন আর কেউ দীপংকরকে। কাউন্সিলে সমঝোতা বৈঠকে দীপংকর তালুকদার প্রতিশ্রুতি দেন যে, পূর্বের কমিটির সকল সদস্য ও নেতৃবৃন্দকে বহাল রাখবেন। তবে কমিটির যারা ইতোমধ্যে মৃত্যুবরণ করেছেন ও বর্ধিত পদসমূহে পরীক্ষিত ও ত্যাগী নেতা কর্মীদের নিয়ে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করা হবে। কিন্তু কাউন্সিলের পরে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার সময় দেখা যায় সভাপতি ও সাধারণ সম্পাদক ব্যক্তি স্বার্থে অন্ধ হয়ে দুঃসময়ে দলকে যারা সময় ও শ্রম দিয়েছে তাদের বাদ দিয়ে এবং অবমূল্যায়ন করে বিভিন্ন উপজেলা ও সদ্য বিএনপি থেকে আগত লোকজন দিয়ে জেলা আওয়ামীলীগ কমিটি গঠন করে অনুমোদন নিয়ে আসেন। এছাড়া এ কমিটিতে বিদ্যমান বিভিন্ন উপজেলা ও সহযোগী সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে থাকা সত্ত্বেও ২৭ জনকে জেলা কমিটিতে দ্বৈত দায়িত্বে আনা হয়েছে।

পদ বঞ্চিত নেতারা আরও বলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার ও সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর সিন্ডিকেট রাজনীতি শুরু করেছে। তারা যে এক পেশে কমিটি করেছে তা পুনরায় সংশোধন বা রদ বদল করে দীর্ঘদিনের ত্যাগী নেতা কর্মীদের সংযুক্ত করে কমিটি গঠনের জন্য প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনার নিকট অনুরোধ জানান তারা।

সংবাদ সম্মেলনে পদ বঞ্চিতদের মধ্যে উপস্থিত ছিলেন বিলুপ্ত কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক মো. জমির উদ্দিন, সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক স্মৃতি বিকাশ ত্রিপুরা, সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মো. হানিফ, সাবেক উপ দপ্তর সম্পাদক জাকির হোসেন সেলিম, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অমর কুমার দে, সাবেক সদস্য জয় সেন তঞ্চঙ্গ্যা ও নুরুল আজম চৌধুরী।

বিএনএ/কাইমুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ