29 C
আবহাওয়া
৮:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঈদগাঁওতে ইটিএসে মাশরুম চাষ প্রশিক্ষণের উদ্বোধন ও সনদ বিতরণ

ঈদগাঁওতে ইটিএসে মাশরুম চাষ প্রশিক্ষণের উদ্বোধন ও সনদ বিতরণ

ঈদগাঁওতে ইটিএসে মাশরুম চাষ প্রশিক্ষণের উদ্বোধন ও সনদ বিতরণ

বিএনএ, ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় মাশরুম চাষ প্রশিক্ষণের উদ্বোধন ও সনদ বিতরণ শনিবার ( ২৬ মার্চ ) বিকালে অনুষ্ঠিত হয়েছে। যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়, সদর, কক্সবাজার এবং ইয়্যুথ এনলাইটেনমেন্ট সোসাইটি বাংলাদেশ (ইয়েস বাংলাদেশ) যৌথভাবে এর আয়োজন করেছে। সহযোগিতায় ছিল ইটিএস ইয়্যুথ ডেভেলপমেন্ট ও ঈদগাঁও ল্যাংগুয়েজ সেন্টার।

এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার আইনজীবী সমিতির সদস্য এডভোকেট জুলকারনাইন জিল্লু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঈদগাঁও প্রেস ক্লাব সভাপতি মো. রেজাউল করিম। আমন্ত্রিত অতিথির মধ্যে বক্তব্য দেন প্রশিক্ষণার্থী ও ঈদগাঁও সাংবাদিক ফোরাম সভাপতি শেফাইল উদ্দিন, ব্যবসায়ী সাইফুল ইসলাম।

ঈদগাঁও বাস স্টেশনের ইটিএস আইটি ইনস্টিটিউট হল রুমে আয়োজিত এ অনুষ্ঠানে রিসোর্স পারসন ছিলেন কক্সবাজার সদর উপজেলা সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা হুমায়ুন আহমেদ এবং রামু উপজেলা কৃষি অফিসের ইনস্ট্রাক্টর ও মাশরুম বিষয়ক মাস্টার ট্রেইনার সাইফুল ইসলাম।

প্রশিক্ষণের সার্বিক দিক ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন কক্সবাজারের উন্নয়নকর্মী কায়সার হামিদ ও কক্সবাজার যুব মহিলা উন্নয়ন সংস্থার প্রতিনিধি মাহবুবা আক্তার সুইটি। শুরুতে স্বাগত বক্তব্য দেন ইটিএস এর স্বত্বাধিকারী ও পরিচালক তারেকুল হাসান (তারুণ)।

অনুষ্ঠান সঞ্চালনা ও উদ্দীপনামূলক বক্তব্য রাখেন ইয়েস বাংলাদেশ এর প্রতিনিধি তারেকুর রহমান। এতে চৌফলদন্ডী থেকে আগত এক প্রশিক্ষনার্থী মাশরুম চাষ বিষয়ে তার বাস্তব অভিজ্ঞতার কথা তুলে ধরেন।

ঈদগাঁওতে ইটিএসে মাশরুম চাষ প্রশিক্ষণের উদ্বোধন ও সনদ বিতরণ
ঈদগাঁওতে ইটিএসে মাশরুম চাষ প্রশিক্ষণের উদ্বোধন ও সনদ বিতরণ

সংশ্লিষ্টরা বলেছেন, সরকার বেকার যুবক- যুবতীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনসম্পদে পরিণত করে তাদের আত্মকর্মসংস্থান সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। প্রশিক্ষিত জনশক্তিকে স্বল্প সুদে ঋণ দিয়ে তাদের জীবনমানের উন্নয়ন করা হচ্ছে।

ঈদগাঁওতে আয়োজিত সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণে ৩০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছে। এছাড়া চৌফলদন্ডী ইউনিয়নে পরিচালিত মাশরুম চাষ প্রশিক্ষণের দশজন প্রশিক্ষনার্থীকে এতে সনদপত্র বিতরণ করা হয়।

বিএনএনিউজ২৪.কম/মো. রেজাউল করিম,/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ