26 C
আবহাওয়া
১১:৩০ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » টাইগ্রেসদের বড় লক্ষ্য দিল ইংল্যান্ড

টাইগ্রেসদের বড় লক্ষ্য দিল ইংল্যান্ড

রান

বিএনএ স্পোর্টস ডেস্ক: চলমান নারী বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। আগে ব্যাট করে বাংলাদেশকে ২৩৫ রানের লক্ষ্য দিয়েছে হেদার নাইটের দল।

এর আগে ওয়েলিংটনে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন হেদার। ইনিংসের ৫ম ওভারে ড্যানি ওয়ায়েটকে আউট করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন জাহানারা আলম। এর এক ওভার বাদেই অধিনায়ক নাইটকে তুলে নিয়ে টাইগার ভক্তদের আবারও আনন্দে ভাসান গত ম্যাচে দুর্দান্ত বোলিং করা সালমা।

এরপর দারুণ এক জুটি গড়েন ট্যামি বোমন্ট ও ন্যাট স্কাইভার। তবে দলীয় ২৪তম ওভারে ৬৯ বলে ৩৩ রান করে বোমন্ট বিদায় নিলে ভাঙ্গে এই জুটি। বাংলাদেশকে এই সাফল্য এনে দেন রিতু মণি। ততক্ষণে অবশ্য ১০১ বল থেকে ৬০ রান যোগ করে ফেলেছেন দু’জন।

এর পরের ওভারে স্কাইভারকেও ফেরত পাঠান লেগি ফাহিমা খাতুন। ৯৬ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে ইংল্যান্ড। সেখান থেকে প্রত্যাবর্তনের দারুণ এক গল্প লেখেন এমি জোনস ও সোফিয়া ডাঙ্কলি। ৫ম উইকেট জুটিতে তারা যোগ করেন ৯৭ বল থেকে ৭২ রান। ৪৩ তম ওভারে ৩১ রান করে জোনস লতা মন্ডলের শিকারে পরিণত হলে ভাঙ্গে দারুণ এই জুটি।

সঙ্গীর বিদায়ে আক্রমণাত্মক হয়ে ওঠেন ডাঙ্কলি। হাতে পর্যাপ্ত উইকেট থাকায় ডেথ ওভারে রুদ্রমূর্তি ধারণ করেন নতুন ব্যাটার ক্যাথেরিন ব্রান্টও। ৪৩তম ওভারের শেষ বলে নাহিদার বলে সিঙ্গেল নিয়ে ফিফটি পূর্ণ করেন ডাঙ্কলি।

৪৮তম ওভারে সালমার বলে স্ট্যাম্পিংয়ের শিকার হওয়ার আগে খেলেন ৭২ বলে ৬৭ রানের ইনিংস। ডাঙ্কলি চলে গেলেও ঝড়ো ব্যাটিং অব্যাহত রাখেন ব্রান্ট। সোফি একেলস্টোনের সঙ্গেও ২৩ রান যোগ করেন মাত্র ১৬ বলে। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৩৪ রানে থামে ইংল্যান্ডের ইনিংস।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ