30 C
আবহাওয়া
৫:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » মোদির সঙ্গে জাপার শীর্ষ নেতাদের বৈঠক

মোদির সঙ্গে জাপার শীর্ষ নেতাদের বৈঠক


বিএনএ ডেস্ক:ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপির নেতৃত্বে জাতীয় পার্টির শীর্ষ নেতারা।

শুক্রবার দুপুরে ২৫ মিনিট ধরে হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও-এ হৃদ্যতাপূর্ণ পরিবেশে এই বৈঠক হয়।

এসময় বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি, পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার ও পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু উপস্থিত ছিলেন।

বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উৎসব ও মুজিব শতবর্ষের অনুষ্ঠানে অংশ নেয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়ে জাপার শীর্ষনেতারা মুক্তিযুদ্ধে ভারতের অকৃত্রিম সহায়তা, মুজিব-ইন্দিরা চুক্তি বাস্তবায়ন, করোনাকালে বাংলাদেশকে টিকা ও অ্যাম্বুলেন্স দেয়ায় ভারতের প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিস্তাসহ অভিন্ন ৫৪টি নদীর পানি বন্টনে বাংলাদেশ যেন ন্যায্য হিস্যা পায় এ ব্যাপারে ভারতের প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করেন বিরোধী দলীয় নেতৃবৃন্দ। এছাড়া অন-এরাইভাল ভিসা প্রদান ও স্কলারশিপ বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন। বাংলাদেশ ও ভারতের জনগণের সম্পর্ক উন্নয়নের বিষয়ে আলোচনা হয়েছে সভায়।

দুদেশের কানেকটিভিটি বাড়ানোর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বাংলাদেশ ও ভারতের সাথে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরো জোরালো হবে এমন আশাবাদ ব্যক্ত করেন জাতীয় পার্টি নেতৃবৃন্দ।

বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বাংলাদেশের ঐতিহাসিক আয়োজনে উপস্থিত হতে পেরে সম্মানিত বোধ করছি।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের অকৃত্রিম বন্ধুত্ব অক্ষয় হয়ে থাকবে। ভারত সব সময় বাংলাদেশের পাশে থাকবে।

Loading


শিরোনাম বিএনএ