37 C
আবহাওয়া
৩:২৭ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীর ৪৭ তরুণ ও ৮ তরুণী ১০৪টাকায় পুলিশে চাকরি পেল

ফেনীর ৪৭ তরুণ ও ৮ তরুণী ১০৪টাকায় পুলিশে চাকরি পেল

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)

ফেনী প্রতিনিধি:  ফেনী জেলার ৪৭ তরুণ ও ৮ তরুণীসহ মোট ৫৫ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষায় নির্বাচিত হয়েছে।

এর আগে  মাত্র ১০৪ টাকা ফি দিয়ে এ পরীক্ষায় ফেনী জেলার বিভিন্ন উপজেলার একহাজার ৪৩৪ জন প্রার্থী অনলাইনে আবেদন করেছিলেন।

জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা যায়, আবেদনকারীদের মধ্যে  শারীরিক পরীক্ষায় অংশ নেন ১ হাজার ১২৩ জন। তাদের মধ্য থেকে তিনটি ধাপ পেরিয়ে লিখিত পরীক্ষার জন্য মনোনীত হন ৩৭৩ জন। যার মধ্যে ৩৭২ জন পরীক্ষায় অংশ নেন এবং ১৭৮ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন।

পুলিশ সুপার জাকির হাসান জানান,  চূড়ান্ত ফলাফলে ৫৫ জনকে কনস্টেবল পদের জন্য নির্বাচিত করা হয়েছে।

পুলিশ সুপার বলেন, পুলিশ সদস্য নিয়োগের প্রক্রিয়া অনেক বেশি স্বচ্ছ হয়েছে। অনেক কৌশলে সুন্দরভাবে নিয়োগগুলো সম্পন্ন হয়। এখন পুলিশের নিয়োগের ক্ষেত্রে লিখিত পরীক্ষায় ভালো করলে বেশি সুযোগ পাচ্ছে। যার ফলে মেধাবীদের মূল্যায়ন করা সম্ভব হচ্ছে।

কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে শারীরিক সক্ষমতার প্রয়োজন রয়েছে উল্লেখ করে পুলিশ সুপার বলেন, মেধাবীদের নেয়ার ফলে দ্রুত পুলিশের বিভিন্ন কৌশল ও পাঠগুলো আয়ত্ত করতে পারবে তারা। এতে করে আগের চেয়ে অনেক বেশি দক্ষ ও মেধাবী পুলিশ বাহিনী গড়ে উঠবে।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষায় চূড়ান্ত নির্বাচিত পুরুষদের মধ্যে সাধারণ কোটায় ২৬ জন, মুক্তিযোদ্ধা কোটায় ১৪ জন, আনসার ভিডিপি কোটায় ২ জন এবং পুলিশ পোষ্য কোটায় ৫ জন নির্বাচিত হয়েছেন এবং নারীদের মধ্যে সাধারণ কোটায় নারী ৬ জন, মুক্তিযোদ্ধা কোটায় ১ জন, পুলিশ পোষ্য কোটায় ১ জনকে নির্বাচন করা হয়েছে।

পুলিশ সুপার জাকির হাসান আরও বলেন, নির্বাচিত হওয়া এসব তরুণ-তরুণীদের ফ্রি মেডিকেলের জন্য রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে প্রেরণ করা হবে। এরপর কিছু আনুষ্ঠানিকতা শেষে তারা ছয় মাসের জন্য প্রশিক্ষণে যাবে। প্রশিক্ষণ শেষে তাদের চাকুরীতে নিয়োগ প্রদান করা হবে।

২০২২ সালের শেষের দিকে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণরাই আবেদনের সুযোগ পেয়েছিল টিআরসি পদে।

বিএনএনিউজ২৪।সূত্র : বাসস

Loading


শিরোনাম বিএনএ