27 C
আবহাওয়া
৬:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঝিনা্ইদহে আগুনে পুড়েছে ৮ বিঘা পানবরজ 

ঝিনা্ইদহে আগুনে পুড়েছে ৮ বিঘা পানবরজ 

ঝিনা্ইদহে আগুনে পুড়েছে ৮ বিঘা পানবরজ

বিএনএ ঝিনাইদহঃ ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার গুড়পাড়া ভাতুড়িয়া গ্রামে আগুনে পুড়েছে ৮বিঘা পান বরজ।বৃহস্পতিবার(২৭ জানুয়ারী) দুপুর আড়াইটার দিকে পানের বরজে কাজ করতে আসা কোন শ্রমিকের সিগারেটের আগুন থেকে ঘটনাটি ঘটেছে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। আগুন লাগার বিষয়টি  মাইকে ঘোষণা দেওয়ায় সবাই দৌড়ে এসে আগুন নেভাতে চেষ্টা করে।এতে ক্ষয়-ক্ষতির পরিমাণ কিছুটা কম হয়েছে।পরে হরিণাকুন্ডু থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণ করে।

প্রত্যক্ষদর্শী এবং হরিণাকুন্ডু ফায়ার সার্ভিসের দায়িত্বশীল সূত্রে জানা যায়, পান বরজে কাজ করা কোন শ্রমিকের বিড়ি-সিগারেটের আগুন থেকে এই আগুনের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি খতিয়ে দেখবে বলে তারা জানান।

আগুনে গুড়পাড়া ভাতুড়িয়া গ্রামের মৃত নজির মোল্লার ছেলে আজিমুদ্দীনের ১৫শতক, বজলুর রহমানের ছেলে ফারুক হোসেনের ১৪ শতক, তফেজ মন্ডলের ছেলে রবিউল ইসলামের ২০শতক, নুরুল ইসলামের ছেলে মমিন মন্ডলের ১৬ শতক, মৃত আলাল সর্দ্দারের ছেলের বকুল সর্দ্দারের ২৩ শতক, মৃত আমোদ আলী মন্ডলের ছেলে জাহিদুল ইসলামের ১৮শতক, মৃত সমশের বিশ্বাসের ছেলে রফিউদ্দীন বিশ্বাসের ১৫শতক, মৃত জলিল মন্ডলের ছেলে মন্টু মন্ডলের ৮ শতকসহ গ্রামের আরও বেশ কয়েকজনের প্রায় ৮ বিঘা জমির পানের বরজ পুড়ে যায়।  যার আনুমানিক মূল্য ১৫লাখ টাকা।

এ বিষয়ে ৫নং কাপাশহাটীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফতদৌলা ঝন্টু বলেন, বিষয়টি আমি জানার পরেই ঘটনাস্থল পরিদর্শন করেছি।গ্রামের ১০জন কৃষকের প্রায় ৮বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে। কৃষকরা অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে, সাধ্যমত তাদের সহযোগীতা করা হবে বলে তিনি জানান।

বিএনএ/ আতিক, ওজি

 

Loading


শিরোনাম বিএনএ