26 C
আবহাওয়া
৬:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » নায়ক রিয়াজের জন্মদিন আজ

নায়ক রিয়াজের জন্মদিন আজ

রিয়াজ

বিএনএ বিনোদন ডেস্ক: ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক রিয়াজের জন্মদিন আজ। ১৯৭২ সালের ২৬ অক্টোবর ফরিদপুর জেলায় জন্মগ্রহণ করেন তিনি।  চাকরিজীবন শুরু করেছিলেন বিমানবাহিনীর পাইলট হিসেবে৷ পরে ১৯৯৫ সালে প্রয়াত নায়ক জসীমের হাত ধরে ‘বাংলার নায়ক’ নামের চলচ্চিত্রের মাধ্যমে রিয়াজের অভিষেক হয়। ১৯৯৭ সালে মহম্মদ হান্নান পরিচালিত ‘প্রাণের চেয়ে প্রিয়’ ছবির মাধ্যমে জনপ্রিয় নায়কে পরিণত হন তিনি।

বাংলাদেশের চলচ্চিত্র, টেলিভিশন ও সংস্কৃতি কেন্দ্রীক মানুষ এবং দর্শকরা এক নামেই চেনেন। পরিচয়ের কোন বিস্তার ঘটানোর প্রয়োজন পড়ে না। পুরো নাম রিয়াজ উদ্দিন আহমেদ সিদ্দিক। ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর চৌকশ কর্মকর্তা। উচ্চতর ট্রেনিং নিয়েছিলেন তুরস্কে অত্যাধুনিক টি-৩০ (T-30) যুদ্ধ বিমান চালানোর।

কিন্তু, আকাশে কোন দুর্ঘটনা না ঘটালেও, তার দেয়া তথ্যমতে, এক সড়ক দুর্ঘটনায় আহত হলে, পায়ের লিগামেন্ট মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। ফলে বিমান বাহিনীতে চাকুরি করা সম্ভব হয়নি। যুক্ত হন চলচ্চিত্রে।

শাবনূরের সঙ্গে জুটি বেঁধে আকাশছোঁয়া জনপ্রিয়তা পান রিয়াজ। নানা কারণে সেই জুটি ভেঙে গেলে পূর্ণিমার সঙ্গেও জুটি বেঁধে সাফল্য পান এ অভিনেতা।

দীর্ঘ ক্যারিয়ারে শতাধিক সিনেমায় অভিনয় করা রিয়াজ উপহার দিয়েছেন ‘নারীর মন’, ‘বিয়ের ফুল’, ‘এই মন চায় যে’, ‘হৃদয়ের আয়না’, ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘প্রেমের তাজমহল’, ‘স্বপ্নের বাসর’, ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘হৃদয়ের বন্ধন’, ‘দুই দুয়ারী’, ‘কাজের মেয়ে’, ‘শ্যামল ছায়া’, ‘দারুচিনি দ্বীপ’, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’, ‘সাবধান’, ‘মনের মাঝে তুমি’, ‘হৃদয়ের কথা’, ‘খবরদার’, ‘লাল দরিয়া’, ‘মিলন হবে কতদিনে’, ‘শাস্তি’, ‘কি যাদু করিলা’, ‘হাজার বছর ধরে’, ‘পাগল তোর জন্য’, ‘কৃষ্ণপক্ষ’সহ অসংখ্য ব্যবসা সফল ও প্রশংসিত সিনেমা।

অনেক দিন ধরেই সিনেমাতে অনিয়মিত তিনি। তবে সম্প্রতি আবারও নতুন করে সিনেমায় কাজ শুরু করেছেন। দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ ছবিতে কাজ করছেন রিয়াজ। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি তিনবার জাতীয় চলচ্চিত্র শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান।

বিএনএনিউজ২৪/আরআর/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ