34 C
আবহাওয়া
২:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ধামরাইয়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ধামরাইয়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

বিএনএ, ঢাকা : ঢাকার ধামরাইয়ে আলোচিত চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক সেনা সদস্য নাজমুল ইসলাম পান্নুকে হত্যাকান্ডের ঘটনায় দীর্ঘ নয় বছর পালিয়ে থাকা ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি আব্দুর রশিদ (৫০) কে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৬ মে) ভোরে তাকে ধামরাইয়ের চৌহাট ইউনিয়নের চৌহাট গ্রাম থেকে গ্রেপ্তার করে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার আব্দুর রশিদ ধামরাইয়ের চৌহাট ইউনিয়নের মৃত আবদুল হামিদের ছেলে। তিনি হত্যাকান্ডের পর ২০১২ সাল থেকে পলাতক ছিলেন। ২০১৪ সালে আদালত তাকে ফাঁসির দন্ডাদেশ দেন।

পুলিশ জানায়, ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনের সহিংসতায় ২০১২ সালের ৬ মার্চ সাবেক সেনা সদস্য নাজমুল ইসলাম পান্নু হত্যাকান্ডের শিকার হয়। এঘটনায় নিহতের স্ত্রী হাসু বেগম বাদী হয়ে ১৫জনের নামে ধামরাই থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ১৫ জনের নামে অভিযোগপত্র দেয়া হলে ২০১৪ সালে দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ বিচারিক আদালত আব্দুর রশিদকে ফাঁসি ও ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মোকছেদ, বিপ্লব, মনির, বিপ্লব, রাজন, আসাদ, ও গ্রামপুলিশ সিদ্দিকুর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। অন্যান্য আসামিদের খালাস দেওয়া হয়েছে।

এ ঘটনায় আব্দুর রশিদ, বিপ্লব ও রাজন পলাতক থাকলে তাদের মধ্যে ফাঁসির আসামি রশিদকে গ্রেপ্তার করা হয়। বাকি দুই জন এখনও পলাতক রয়েছে।

এ বিষয়ে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান জানান, মামলায় ফাঁসির ও যাবজ্জীবন কারাদণ্ডাদেশের আসামিসহ মোট তিন জন পলাতক ছিলো। তাদের মধ্যে ফাঁসির আসামিকে গ্রেপ্তার করে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

বিএনএনিউজ/ইমরান খান/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ