29 C
আবহাওয়া
১:৫৯ পূর্বাহ্ণ - মে ১৪, ২০২৪
Bnanews24.com
Home » খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান, আবারও বাড়ল ছুটি

খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান, আবারও বাড়ল ছুটি

দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব-শিক্ষামন্ত্রী

বিএনএ ঢাকা: বৈশ্বিক দুর্যোগ করোনা ভাইরাস মোকাবিলার অংশ হিসেবে আরেক দফা বাড়ল দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি । আগামি ১২ জুন পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।

বুধবার (২৬ মে) বেলা সোয়া ১২টার  দিকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সে সময় তিনি আরও বলেন,  সাম্প্রতিক ইদযাত্রা ও করোনার সার্বিক পরিস্থিতি বিবেচনায় কোভিড-১৯ জাতীয় পরামর্শ কমিটির সাথে পরামর্শ অনুযায়ী দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি  জুনের ১২ তারিখ পর্যন্ত বাড়ানো হলো।এরপর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। এ ব্যাপারে সকল প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, ২০২১ সালে এসএসএসি পরীক্ষার্থীরা ৬০ দিন এবং এইচএসসি পরীক্ষার্থীরা ৮৪ দিন ক্লাসের পর পরীক্ষায় অংশ নেবে। ২০২২ সালের পরীক্ষার্থীরা যথাক্রমে ১৫০ দিন ও ১৮০ দিন ক্লাস করবে। তারপর পরীক্ষায় অংশ নেবে।২০২২ সালের এসসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে বলে জানান শিক্ষামন্ত্রী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. জি এম হাসিবুল আলম, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান কাজী শহীদুল্লাহ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক গোলাম ফারুক চৌধুরী।

উল্লেখ্য, মহামারি করোনার তাণ্ডবে দিশেহারা বিশ্ববাসী। বাংলাদেশেও প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছেন শত শত মানুষ। মৃত্যুর তালিকায় যুক্ত হচ্ছে নতুন নতুন নাম। এ ভাইরাস প্রতিরোধে গত বছরের ১৭ মার্চ থেকে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। চলতি বছরের শুরুর দিকে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলে কয়েক দফা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত হলেও শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ