29 C
আবহাওয়া
৩:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বৈষম্যের কারণে সবাই সমৃদ্ধির সুফল ভোগ করতে পারছে না: ইনু

বৈষম্যের কারণে সবাই সমৃদ্ধির সুফল ভোগ করতে পারছে না: ইনু

হাসানুল হক ইনু

বিএনএ,সাভার: বৈষম্যের কারণে এখনো সবাই সমৃদ্ধির সুফল ভোগ করতে পারছে না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

রোববার (২৬ মার্চ) সকাল ৭টা ৪০ মিনিটের দিকে ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করে জাসদ।

শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাসানুল হক ইনু বলেন, আমরা সব সমস্যার সমাধান করতে পারব, যদি দেশটা টিকে থাকে। আর তার জন্য সাংবিধানিক ধারা রক্ষা করতে হবে। রাজনৈতিক কর্তব্য পালন করার পাশাপাশি অন্য সকল সমস্যা আমরা মোকাবিলা করবো।

তিনি বলেন, বৈষম্য আছে, লিঙ্গ বৈষম্য রয়েছে। এখনো সবাই সমৃদ্ধির সুফল ভোগ করতে পারছে না, আছে সাম্প্রদায়িক ছোবল, আছে জঙ্গিবাদের তৎপরতা। তারপরও বাংলাদেশ পৃথিবীর বুকে জায়গা করে নিয়েছে। ৭১ এর মুক্তিযুদ্ধের যেই চেতনা, সেই চেতনার পথে বাংলাদেশ টিকে আছে, টিকে থাকবে।

তিনি আরও বলেন, ৫২ বছর হয়ে গেল, সব শত্রুর মুখে ছাই দিয়ে মাথা উঁচু করে দীপ্ত পদক্ষেপে বাংলাদেশের মানুষ এগিয়ে চলেছে। এটাই সবচেয়ে বড় অর্জন। তবে এখনো অপ্রাপ্তি আছে, অনেক বৈষম্য আছে। এগুলো দূর করতে হবে।

জাসদ সভাপতি ইনু বলেন, স্বাধীনতার এই অর্জনকে সামনে নিয়েও অপ্রাপ্তি আছে। যেমন বৈষম্য, লুটপাট, দুর্নীতি, দলবাজি, এই সবকিছুই আমরা মোকাবিলা করব সাংবিধানিকভাবে, রাজনৈতিক পথে।

এ সময় জাসদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ ইমরান খান, ওজি

Loading


শিরোনাম বিএনএ