23 C
আবহাওয়া
৭:৪৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে: আপিল বিভাগ

মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে: আপিল বিভাগ

আব্বাস

বিএনএ, ঢাকা: অবৈধ সম্পদ অর্জনে দুদকের মামলা বাতিলে বিএনপি নেতা মির্জা আব্বাসের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।মঙ্গলবার (২৫ অক্টোবর) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মামলাটি বাতিল আবেদনের পক্ষে আইনজীবী আবদুর রেজাক খান ও সগীর হোসেন লিয়ন শুনানি করেন। অন্যদিকে, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।এর আগে সোমবার শুনানি শেষে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেছিলেন আপিল বিভাগ।

আইনজীবী সগীর হোসেন লিয়ন জানান, ১৯৯০ থেকে ২০০৫ সাল পর্যন্ত আয়কর নিয়ে একটি মামলায় মামলায় মির্জা আব্বাসের দণ্ড হয়। যদিও আপিলে তা বাতিল হয় এবং তিনি খালাস পান। কিন্তু একই রকম ফ্যাক্টসে দুদকও একটি মামলা করে। তাই একই বিষয়ে দুবার মামলা চলতে পারে না বলে তা বাতিলের আবেদন জানিয়েছি। কিন্তু ওই আবেদন বিচারিক আদালত, হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগে খারিজ হয়েছে।

খুরশীদ আলম খান জানান, মির্জা আব্বাসের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ আগস্ট রমনা থানায় মামলা দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মো. শফিউল আলম। এতে ৫ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ২৩৪ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকা তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ