36 C
আবহাওয়া
১০:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ডিএসই সংবাদ : যুক্তরাষ্ট্রে ‘রোড শো’ শুরু সোমবার

ডিএসই সংবাদ : যুক্তরাষ্ট্রে ‘রোড শো’ শুরু সোমবার

যুক্তরাষ্ট্রে 'রোড শো' শুরু সোমবার

বিএনএ ডেস্ক :আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি এবং বিদেশি বিনিয়োগ বাড়ানোর উদ্যোগ নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সেই ধারাবহিকতায় শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতি, বিনিয়োগের সুযোগ-সুবিধা এবং উন্নয়নমূলক কর্মকাণ্ডের ব্যাপকতা তুলে ধরতে মার্কিন যুক্তরাষ্ট্রে ‘রোড শো’ আয়োজন করা হয়েছে। এ আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন।

‘দি রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব ট্রেড এবং ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’- শীর্ষক এ রোড শো যুক্তরাষ্ট্রের ৪ শহরে আগামী ২৬ জুলাই (সোমবার) থেকে ২ আগস্ট (সোমবার) পর্যন্ত চলবে।

যুক্তরাষ্ট্রে এবারের রোড শো’ তে দুবাইয়ের চেয়েও বেশি বিদেশি বিনিয়োগের আশ্বাস পাওয়ার প্রত্যাশা করছেন শেয়ারবাজার সংশ্লিষ্টরা।
পূর্বের মতো এই রোড শো’র আয়োজন করেছে বিএসইসি। তবে এবার রোড শো’র সৌজন্যে রয়েছে দেশের শীর্ষ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদন এবং বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটন। এছাড়াও সৌজন্যে হিসেবে রয়েছে ইস্টার্ন ব্যাংক ও নগদ। রোড শো’র আয়োজনের সহায়তা করছে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম)।

সপ্তাহব্যাপী আয়োজন করা এ রোড শো’র উদ্বোধন হবে ২৬ জুলাই নিউইয়র্কে। এরপর ২৮ জুলাই ওয়াশিংটন ডিসি, ৩০ জুলাই লস এঞ্জেলস এবং ২ আগস্ট সান ফ্রান্সিসকোতে শেষ রোড শো আয়োজিত হবে।

রোড শোতে অংশ নিতে যুক্তরাষ্ট্রে পোঁছেছেন বিএসইসির ৭ সদস্যের একটি প্রতিনিধি দল। বিএসইসির প্রতিনিধি দলে রয়েছেন- বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমান, নির্বাহী পরিচালক মাহবুবুল আলম ও কামরুল আনম খান, পরিচালক আবুল কালাম, যুগ্ম পরিচালক ইকবাল হোসেন ও বিএসইসি চেয়ারম্যানের ব্যক্তিগত কর্মকর্তা আসমাউল হুসনা।

এদিকে রোড শোতে অংশগ্রহণ করতে যুক্তরাষ্ট্রে পোঁছেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ৪ সদস্যের একটি প্রতিনিধি দল। এই দলে রয়েছেন- ডিএসইর স্বতন্ত্র পরিচালক এ এক এম মাসুদ ও বিগ্রেডিয়ার জেনারেল ইমরান হামিদ, শেয়ারহোল্ডার পরিচালক শাকিল রিজভী ও সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মনিরুজ্জামান মিয়া।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালক ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি হিসেবে এ দুই প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করবেন ছায়েদুর রহমান। এছাড়া সংগঠনটির অন্যান্য প্রতিনিধিরা উপস্থিত থাকার কথা রয়েছে। আর ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) সভাপতি মো. শরিফ আনোয়ার হোসেনসহ সংগঠনের অন্যান্য পরিচালকরা রোড শোতে উপস্থিত থাকবেন।
বিএনএ/এসবি,ওজি

Loading


শিরোনাম বিএনএ