27 C
আবহাওয়া
১১:২৬ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » শেয়ারবাজার খুলছে আজ

শেয়ারবাজার খুলছে আজ

শেয়ারবাজার

বিএনএ , ঢাকা : করোনা সংক্রমণ রোধে সরকারের কঠোর লকডাউনের মধ্যে ঈদের ছুটির পর রোববার (২৫ জুলাই) খুলছে শেয়ারবাজার। লকডাউনে সীমিত পরিসরে চলবে লেনদেন।

এসময় বাজারের লেনদেনে ইতিবাচক ধারা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করছেন বিনিয়োগকারীরা। তবে হুজুগে বিনিয়োগ না করে বুঝেশুনে ভালো মৌলভিত্তির শেয়ারে বিনিয়োগের মাধ্যমে বিনিয়োগকারীদের মুনাফা করার সম্ভাবনা রয়েছে।

শেয়ারবাজারে লকডাউন চলাকালীন সীমিত পরিসরে লেনদেনের যে নির্দেশনা দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে, রোববার (২৫ জুলাই) থেকে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত লেনদেন চলবে।

এদিকে, লকডাউনের সময় ব্রোকারেজ হাউজে না গিয়ে অনলাইনে শেয়ার লেনদেনের পরামর্শ দিয়ে নির্দেশনা জারি করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কমিশনের দেওয়া নির্দেশনায় বলা হয়েছে, কঠোর লকডাউন চলাকালে শেয়ারবাজারে কেবলমাত্র ডিজিটাল পদ্ধতিতে লেনদেন চলবে। কোনো বিনিয়োগকারী ব্রোকারেজ হাউজ বা মার্চেন্ট ব্যাংকে উপস্থিত হতে পারবে না। একই সঙ্গে জরুরি প্রয়োজনে লেনদেনের স্বার্থে চলাচল করতে মুভমেন্ট পাসেরও ব্যবস্থা রেখেছে কমিশন। এ নির্দেশনার পর ঈদের আগে অনলাইনে লেনদেন করেও শেয়ারবাজারের অতীতের সূচক, লেনদেন, বাজার মূলধনে রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড সৃষ্টি করেছে। যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে প্রত্যাশা বিনিয়োগকারীদের।

বিএনএ নিউজ/এসবি,ওজি

 

 

Loading


শিরোনাম বিএনএ