35 C
আবহাওয়া
২:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে ৪০৫ কোটি টাকার বাজেট অনুমোদন

চবিতে ৪০৫ কোটি টাকার বাজেট অনুমোদন


বিএনএ, চবি: ২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য ৪০৫ কোটি ৩৫ লাখ টাকার বাজেট অনুমোদন দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)। গত অর্থবছরের তুলনায় যা ২৩ কোটি টাকার বেশি।

রোববার (২৫ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো জানানো হয়েছে। এর আগে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির (এফসি) ৫৯ তম যৌথ সভায় এই বাজেটের অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

২০২২-২০২৩ অর্থবছরে সংশোধিত রাজস্ব বাজেট ৩৯৬ কোটি ৫ লাখ টাকা এবং ২০২৩-২০২৪ অর্থবছরে প্রাক্কলিত রাজস্ব বাজেট ৪০৫ কোটি ৩৫ লক্ষ টাকা অনুমোদন করা হয়। যা বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশনে উপস্থাপন করা হবে।

সভায় উপাচার্য বলেন, প্রতিবারের মতো এবারও শিক্ষা ও গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। চবির শিক্ষা-গবেষণা, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান প্রশাসন সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্ষদসহ সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সিন্ডিকেট ও এফসির যৌথ সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, এফসি ও সিন্ডিকট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুর, এফসি সদস্য অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক আবু মুহাম্মদ আতিকুর রহমান, অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. সুলতান আহমেদ, অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন এবং সিন্ডিকট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান, ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজব চৌধুরী, মোহাম্মদ আলী, মো. মোয়াজ্জম হোসাইন, এস এম ফজলুল হক, অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম ও সিন্ডিকট সচিব কে এম নুর আহমদ। এছাড়া সভায় অনলাইনে অংশগ্রহণ করেন সিন্ডিকট সদস্য অধ্যাপক ড. মাহমুদা খাতুন ও ড. মো. ওমর ফারুক।

বিএনএ/ সুমন,এমএফ

Loading


শিরোনাম বিএনএ