30 C
আবহাওয়া
১১:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ১০০ বছরেও পদ্মা সেতুর কোন ক্ষতি হবে না : মন্ত্রিপরিষদ সচিব

১০০ বছরেও পদ্মা সেতুর কোন ক্ষতি হবে না : মন্ত্রিপরিষদ সচিব


বিএনএ, মাওয়া : মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, স্বপ্নের পদ্মা সেতু বিশ্বের স্থাপত্য শৈলীর এক অনন্য নিদর্শন। এ সেতু নির্মাণ হওয়ায় আমরা গর্বিত। একশ বছরের স্থাপত্য গ্যারান্টি রয়েছে পদ্মা সেতুর। ঠিকমতো রক্ষণাবেক্ষণ করলে আগামী একশ বছরেও এ সেতুর কোনো ক্ষতি হবে না।

শনিবার (২৫ জুন) মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

সচিব বলেন, শেখ হাসিনার জন্যই অল্প সময়ে পদ্মা সেতুর কাজ শেষ হয়েছে। এর মাধ্যমে প্রধানমন্ত্রী জাতিকে আত্মমর্যাদার অধিকারী হিসেবে বিশ্বে প্রতিষ্ঠা করেছেন।

এসময় তিনি আরও বলেন, আমরা গত ১১ বছর ধরে দেখেছি পদ্মা সেতু তৈরিতে কী দৃঢ় সংকল্প, দৃঢ় প্রত্যয়, দূরদর্শিতা এবং দৃঢ় সিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন। তিনি এমন দৃঢ়তা না দেখালে এই সেতু তৈরিতে বিশ বছর লাগতো এবং খরচ হতো ১৫ বিলিয়ন ডলার। এই সময়ের মধ্যে, নির্ধারিত অর্থের মধ্যে ও আমাদের মর্যাদা উন্নত রেখে আমরা যে কাজটা সম্পন্ন করতে পেরেছি তার প্রধান ও একমাত্র কারিগর হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সচিব বলেন, ৪০ বছরে অনেক প্রকল্পে কাজ করেছি, কিন্তু এরকম দেখেনি। অনেকেই পদ্মা সেতুর জন্য নিজেদের বাপ-দাদার ভিটেমাটি ছেড়ে দিয়েছে। সেইসব মানুষদের এখন কোনও দুঃখ নেই। তারা ভিটেমাটি হারিয়েও গর্ববোধ করছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ