24 C
আবহাওয়া
২:২২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দ্বিতীয় টেস্টেও খালেদা জিয়া করোনা পজিটিভ

দ্বিতীয় টেস্টেও খালেদা জিয়া করোনা পজিটিভ

হাসপাতাল থেকে সন্ধ্যায় বাসায় ফিরতে পারেন খালেদা জিয়া

বিএনএ ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দ্বিতীয় করোনা টেস্ট রিপোর্টও পজেটিভ এসেছে। শনিবার(২৪ এপ্রিল) রাত ১২টা ৫০ মিনিটে সংবাদ সম্মেলনে করে এই তথ্য জানান বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক দলের প্রধান এফ এম সিদ্দিকী।

সে সময় এই চিকিৎসক বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো আছে। বর্তমানে তিনি শংকামুক্ত। তার ফুসফুসেও কোনো জটিলতা নেই।

চিকিৎসক দলের প্রধান বলেন, শনিবার খালেদা জিয়ার শারীরিক সবগুলো পরীক্ষা করা হয়েছে, রিপোর্ট ভালো এসেছে। করোনার দ্বিতীয় সপ্তাহের যে জটিলতা, তিনি সেটা কাটিয়ে উঠেছেন। আগামি ৫ থেকে ৬ দিন পর আবার টেস্ট করলে করোনা থেকে তিনি নেগেটিভ হয়ে যাবেন বলে আশা প্রকাশ করেন ডা. এফ এম সিদ্দিকী।

চিকিৎসক বলেন, হাসপাতল থেকে বাসায় ফেরার পর প্রায় এক বছর করোনা সংক্রমণের ভয়ে বিএনপি নেত্রীর  নিয়মিত শারীরিক পরীক্ষা বন্ধ ছিল। তবে এখন সেসব পরীক্ষা করা হবে বলে জানান তিনি।এর আগে রাত ১০টায় খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করতে যান ডা. সিদ্দিকী এবং ডা. জাহিদ হোসেন।

এদিকে,বিএনপি নেত্রীর আরেক চিকিৎসক ডাক্তার জাহিদ বলেছেন,শনিবার দুপুরে খালেদা জিয়াসহ মোট ১৪ জনের করোনা টেস্ট করানো হয়। এদের মধ্যে খালেদা জিয়াসহ চারজন পজিটিভ হয়েছেন। আর পাঁচজনের নেগেটিভ এসেছে।

গত ১১ই এপ্রিল খালেদা জিয়াও করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।  খবরটি দলের পক্ষ থেকে প্রথমে অস্বীকার করা হয়। পরে সংবাদ সম্মেলন করে এ তথ্য গণমাধ্যমকে জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।খালেদা জিয়া ছাড়াও তার বাসভবন ফিরোজার আরও ৮ জন ব্যক্তিগত স্টাফ আক্রান্ত হন। তাদের চিকিৎসাও এখানে চলছে।

৭৫ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ডিত। প্রায় আড়াই বছরের মতো কারাগারে থাকার পরে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে গত বছরের ২৫ মার্চ মানবিক বিবেচনায় শর্তসাপেক্ষে তাকে ৬ মাসের জন্য মুক্তি দেয় সরকার। পরে ওই বছরের সেপ্টেম্বরে মুক্তির সময় আরও ছয় মাস বাড়ানো হয়। এ বছরের মার্চে তৃতীয়বারের মতো ছয় মাসের মেয়াদ বাড়ায় সরকার।আর মুক্তির পর থেকে গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ